Friday, May 17, 2024

মেসি জানালেন, ব্যালন ডি’অরে তার ভোট পাবেন কে

- Advertisement -

অনেক জল্পনা কল্পনা শেষে ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা ঘোষণা হয়েছে অবশেষে। তাতে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি আছেন অবধারিতভাবেই। তার প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন, সঙ্গে আছেন সময়ের সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপে, নেইমার, রবার্ট লেভান্ডভস্কিরাও।

জাতীয় দলের অধিনায়ক হওয়ায় মেসির হাতে আছে ভোট দেওয়ার ক্ষমতা। এবারের ভোট তিনটে কাকে দেবেন তিনি? এমন একটা প্রশ্ন ভেসে বেড়াচ্ছিল ইউরোপীয় সংবাদ মাধ্যমে। ফ্রান্স ফুটবলকে দেওয়া এক সাক্ষাৎকারে সে প্রশ্নের উত্তরটাও দিয়েছেন তিনি। জানালেন, প্রশ্নাতীতভাবেই তার ভোটটা যাবে সতীর্থ নেইমার আর কিলিয়ান এমবাপের ঝুলিতে।

মেসি নিজেও চলতি বছর ব্যালন ডি’অরের বড় ফেভারিট। তবে নিজে এ বিষয়টাকে দেখছেন কঠিন এক বিষয় হিসেবে। বললেন, ‘এটা কঠিন, কারণ আপনি দলগতভাবে কী করেন, সেটা অনেক বড় একটা বিষয় এখানে। এক সময় এটা বছরের সেরা খেলোয়াড় পেতেন, কিন্তু এখন বিষয়টা এমন দাঁড়িয়েছে যে, দলগত শিরোপা যার বেশি তারই সুযোগ বেশি। এমন কিছু অর্জন এখানে বড় নিয়ামক হিসেবে কাজ করে।’

বার্সেলোনার হয়ে সবশেষ মৌসুমটা ভালো কাটেনি মেসির। বার্সা ২০২০-২১ মৌসুমে কেবল জিতেছে কোপা দেল রে। বার্সেলোনার হয়ে ব্যক্তিগতভাবে অবশ্য মৌসুমটা ভালো কেটেছে তার, ৪৭ ম্যাচ খেলে ৩৮ গোল আর ১৪ অ্যাসিস্ট আছে তার ঝুলিতে। তবে তিনি আর্জেন্টিনার হয়ে জীবনে প্রথমবারের মতো শিরোপায় চুমু দিয়েছেন এ বছর, জিতেছেন কোপা আমেরিকা। সে কারণেই এবার তিনি চলে এসেছেন ফেভারিটদের তালিকায়।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত