Friday, May 17, 2024

মোরেলগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উদযাপন উপলক্ষে মোরেলগঞ্জে উপজেলায় ব্যাপক কর্মসূচী পালিত হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত কর্মসূচীর মধ্যে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাচ ধারণ, সংগীত,আবৃত্তি ও ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, আলোচনা সভা ও ধর্মীয় উপাসানালয়ে বিশেষ প্রার্থণা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট -৪-আসনের সংসদ সদস্য  এডভোকেট আআমিরুল আলম মিলন , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট শাহ ই আলম বাচ্চু, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মনিরুল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  মোহাম্মদ আলী হাসান,  জেলা পরিষদ সদস্য আফরোজা আক্তার লিনা, মাসুদা আক্তার মুক্তা, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল,  এছাডাও  উপজেলার  এতিমখানাগুলোতো উন্নত খাবার পরিবেশন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম উপজেলার ভাইজোড়ার খান আবুবকর  একাডেমী এতিমখানাসহ কয়েকটি এতিমখানা পরিদর্শন করেন এবং তাদের  সার্বিক ব্যাপারপ  খোঁজনেন।
অপরদিকে দিবসটি  উপলক্ষে মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগ   শোকসভা পালন করেছেন। পৌরপার্কে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সদস্য ও স্থানীয় সংসদ সদস্য এ্যাড.আমিরুল আলম মিলন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম এমদাদুল হক। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিযদ  চেয়ারম্যান  আলহাজ্ব এডভোকেট। শাহ-ই আলম বাচ্চু, পৌর আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র এসএম মনিরুল হক তালুকদার, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জেলা পরিষদ সদস্য আফরোজা আক্তার লিনা, ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ আহবায়ক মোজাম্মেল হক মোজাম, যুগ্ম আহবায়ক এ্যাড.তাজিনুর রহমান পলাশ, পৌর যুবলীগ আহবায়ক আসাদুজ্জামান বিপু, যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম , উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মহিদুজ্জামান মহিদ এবং সাধারণ সম্পাদক নুরুন্নবী পরাগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে বিশেষ দোয়ার আয়োজন করস হয় ।   দোয়া শেষে  উপস্থিত সকলের মাঝে তবারকের বিতরন  করা হয়। এছাড়া ও সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ সহ প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। দিবসটি উপলক্ষে পল্লী বিদ্যুৎ মোরেলগঞ্জ জোনাল অফিসের সহযোগিতায় আসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এদিকে জিউধারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা এর নেতৃত্বে ইউনিয়নেএক বিশেষ  আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছেন। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে  উন্নতমানের খাবার বিতরণ কর হয়।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত