Sunday, May 19, 2024

ঈদ ছুটির মধ্যে ভারত থেকে এলো ১৭৯ টন  ৫শ’ কেজি অক্সিজেন

স্টাফ রিপোর্টার বেনাপোল (যশোর):  বিশেষ ব্যবস্থায় ঈদ ছুটির মধ্যে বুধবার বিকালে  বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে ১৭৯ টন ৫০০ কেজি অক্সিজেন।দেশে চিকিৎসা ক্ষাতে অক্সিজেন চাহিদা বাড়াই  বাংলাদেশের তিনজন আমদানি কারক ৯টি ট্রাংকারে এ অক্সিজেন আমদানি করেন।
আমদানি কারকেরা হলেন, বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন।
এর আগে সরকারী এক নির্দেশনায় ঈদ ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানি ব্যবস্থা সচল রাখার নিদেশনা দেওয়া হয়েছিল বন্দরে।
বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যান মিত্র জানান, অক্সিজেন বাহী ট্যাংক বেনাপোল বন্দরে পৌছানো মাত্র দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূণ করে খালাস দেওয়া হয়েছে। ঈদ ছুটির মধ্যে অক্সিজেন সহ জরুরী সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।
বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কমকতা,কমচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগীতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।
বেনাপোল বন্দরের সহকারী পরিচালক(ট্রাফিক ) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৪ দিনের ঈদ ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারনে প্রধান মন্ত্রীর নির্দেশ ছিল জরুরী অক্সিজেন আমদানির জন্য  বন্দর খোলা রাখার। অক্সিজেনের চালান গ্রহনের জন্য ছুটির মধ্যেও বন্দর ২৪ ঘন্টা খোলা রয়েছে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত