Monday, May 13, 2024

প্রেসক্লাব যশোরের সদস্যপদ পেলেন ১৩ সাংবাদিক

- Advertisement -

প্রেসক্লাব যশোরের বহুল প্রতিক্ষিত সদস্যপদ দেয়া হয়েছে ১৩ সাংবাদিককে। শনিবার সংগঠনের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।
যারা প্রেসক্লাব যশোরের সদস্যপদ লাভ করেছেন তারা হলেন ইন্দ্রজিৎ রায় (যুগান্তর ও প্রতিদিনের কথা), আকরামুজ্জামান (লোকসমাজ ও চ্যানেল আই), মিজানুর রহমান মিলন (লোকসমাজ), শেখ জালাল উদ্দিন (নয়াদিগন্ত), তবিবর রহমান (সমাজের কথা ও আলোকিত বাংলাদেশ), গালিব হাসান পিল্টু (দৈনিক কল্যাণ ও সুবর্ণভূমি), মো. রেজাউল করিম রুবেল (দৈনিক যশোর ও সময়ের আলো), হাসফিকুর রহমান পরাগ (সমাজের কথা ও যুগান্তর), সাজ্জাদুল কবীর মিটন (গ্রামের কাগজ), ফয়সল ইসলাম (গ্রামের কাগজ), আয়ুব হোসেন (দৈনিক কল্যাণ), সুনীল কুমার ঘোষ (সমাজের কথা) এবং মো. মারুফ কবীর (দৈনিক স্পন্দন)।
বেশ কিছুদিন আগে প্রেসক্লাব যশোর সদস্য পদ প্রদানের জন্যে সাংবাদিকদের কাছে থেকে দরখাস্ত আহ্বান করে। যাচাই-বাছাই শেষে শনিবার প্রথম দফায় উল্লিখিত ১৩ জনকে সদস্যপদ দেয়া হলো।
প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে আলোচনা করেন সহসভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবীর নান্টু, যুগ্ম সম্পাদক জাহিদুল কবীর মিল্টন ও সরোয়ার হোসেন, কোষাধ্যক্ষ কাজী আশরাফুল আজাদ, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি, কার্যনির্বাহী সদস্য আব্দুল ওয়াহাব মুকুল, আব্দুল কাদের, ফিরোজ গাজী, সফিক সায়ীদ ও সৈয়দ শাহাবুদ্দিন আলম। সভা সঞ্চালন করেন সম্পাদক আহসান কবীর।
সভা থেকে করোনা আক্রান্ত ক্লাবের নির্বাহী সদস্য এম. আইউবের আশু সুস্থতা কামনা করা হয়। এছাড়া সভায় আরও কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।
দীর্ঘদিন পর প্রেসক্লাব যশোর সাংবাদিকদের সদস্য পদ প্রদান করায় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)।
সংগঠনের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন এক বিবৃতিতে বলেছেন, দীর্ঘ ১৫ বছর ধরে প্রেসক্লাব যশোরে নতুন সদস্য প্রদান বন্ধ ছিল। সদস্য পদ দেয়ার দাবিতে ইতিপূর্বে প্রেসক্লাবকে স্মারকলিপি প্রদান ও নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে জেইউজে।
ধারাবাহিক দাবির মধ্যে নতুন সদস্যপদ প্রদান করলো প্রেসক্লাব। এই প্রক্রিয়া অব্যাহত রেখে পরবর্তীতে আরও সদস্যপদ প্রদানের মাধ্যমে পেশাদার সাংবাদিকদের প্রেসক্লাবের সাথে যুক্ত রাখার আহবান জানান নেতৃবৃন্দ।
এদিকে, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন যশোর জেলা শাখার পাঁচজন সদস্যকে প্রেসক্লাব যশোরের সদস্য পদ দেয়ায় প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ নির্বাহী কমিটির সকলকে যশোর জেলা শাখার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন সভাপতি মনিরুজ্জামান মুনির, সহসভাপতি এম এ মানিক, সাধারণ সম্পাদক নুর ইমাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মোহন, কোষাধ্যক্ষ সামসুজ্জামান সজন এবং দপ্তর সম্পাদক দাউদ হোসেন।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত