Saturday, May 18, 2024

ডাক্তার আজিজুল হকের দাফন সম্পন্ন

- Advertisement -

যশোরের জনপ্রিয় চিকিৎসক আজিজুল হক রঞ্জুকে খড়কি কাসার দিঘিরপাড়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। বেলা পৌনে ১২টায় যশোর ঈদগাহে দ্বিতীয় জানাজা শেষে জোহরের নামাজের পর খড়কি পীরবাড়ি মসজিদে তৃতীয় জানাজার পর তাকে দাফন করা হয়।
সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকার আদ্ব-দ্বীন হাসপাতালে মারা যান তিনি। ওই রাতেই ঢাকায় অনুষ্ঠিত হয় প্রথম জানাজা। মঙ্গলবার ভোর ৬টার দিকে ঢাকা থেকে তার মরদেহ যশোরে এসে পৌঁছে।
পারিবারিক সূত্রে জানা যায়, ডায়াসেটিস, শ্বাসকষ্ঠসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ডাক্তার আজিজুল হক রঞ্জু ৩ মার্চ বেশ অসুস্থ হয়ে পড়েন। অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকার আদ্ব-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি লাইফসাপোর্টে ছিলেন। মঙ্গলবার বিকেল ৫টা ২৫ মিনিটে ডাক্তাররা তার লাইফসাপোর্ট খুলে মৃত ঘোষণা করেন।
মঙ্গলবার ভোর ৬টার দিকে ঢাকা থেকে ডাক্তার আজিজুল হক রঞ্জুর মরদেহ যশোরে এসে পৌঁছানের পর আত্মীয়স্বজন ছাড়াও সর্বস্তরের মানুষ তাকে শেষবারের মতো দেখার জন্য ছুটে যান। তার দীর্ঘদিনের সহকর্মীরা এসে ভীড় করেন। বেলা পৌনে ১২টার দিকে যশোর ঈদগাহে অনুষ্ঠিত হয় ডাক্তার রঞ্জুর জানাজা। এতে অন্যান্যের মধ্যে অংশ গ্রহণ করেন যশোর ২৫০ শয্যা হাসপাতালের সাবেক তত্বাবধায়ক একেএম কামরুল ইসলাম বেনু, যশোর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডাক্তার গিয়াস উদ্দিন, বিএনপি নেতা ও যশোর আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. ইসহক, ডাক্তার আহসান কবীর, তসদিকুর রহমান, ব্যবসায়ী হাসান আলী, হুমায়ুন কবির কবু, বিএনপি নেতা হাজী আনিসুর রহমান মুকুল, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু এবং কাউন্সিলর মুস্তাফিজুর রহমান মুস্তা এবং ডাক্তার রঞ্জুর ছেলে ডাক্তার নাসিমুল হক সুমন।
জানাজা শেষে ঈদগাহ থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় খড়কি পীরবাড়ি মসজিদে। সেখানে জোহরের নামাজের পর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত