Sunday, May 19, 2024

যশোরে একদিনে সর্বোচ্চ পাঁচ হাজার মানুষের ভ্যাকসিন গ্রহণ

বৃহস্পতিবার যশোরে পাঁচ হাজার দুশ’ ২২ জন করোনা প্রতিরোধী ভ্যাকসিন (টিকা) গ্রহণ করেছেন। যা এ পর্যন্ত সর্বোচ্চ। গত ৭ ফেব্রুয়ারি যশোরে প্রথম টিকা দান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা নিয়েছিলেন চারশ’৭৪ জন। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র যশোর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক হাজার নয়শ’ ২৪ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানিয়েছেন, বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক মানুষ টিকা নেয়ার জন্য ভিড় করছেন। এ পর্যন্ত টিকা গ্রহণকারী কাউকেই অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়নি।
বৃহস্পতিবার টিকা গ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেন, অতিরিক্ত পুলিশসুপার গোলাম রব্বানী, সিনিয়র সাংবাদিক রুকুনদৌল্লাহ, গ্রামের কাগজের ফটো সাংবাদিক সাজ্জাদুল কবির মিটন, এম কে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মফিজুর রহমান ও  দৈনিক গ্রামের কাগজের নির্বাহী সম্পাদক আসাদ আসাদুজ্জামানের সহধর্মীণি করিমন আসাদ মুক্তি।
সিভিল সার্জন আরও জানান, বৃহস্পতিবার যশোর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে টিকা নিয়েছেন এক হাজার নয়শ’ ২৪ জন। তাদের মধ্যে নয়শ’ ৯৯ জন পুরুষ ও নয়শ’ ২৫ জন নারী রয়েছেন।
বৃহস্পতিবার পুলিশ হাসপাতাল থেকে তিনশ’ ১৬ জন পুরুষ ও ৫৪ জন নারী পুলিশ সদস্য, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রনে ৩৪ জন পুরুষ ও দু’জন নারী, যশোর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে একশ’ সাত জন পুরুষ ও তিনজন নারী টিকা গ্রহণ করেছেন।
এছাড়া, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ দুশ’ ৪৪ ও নারী একশ’ ২৬ জন, বাঘারপাড়ায় পুরুষ ৮৪ ও নারী ৫৬, চৌগাছায় পুরুষ একশ’ ৪৭ ও নারী ৬৩ জন, ঝিকরগাছায় পুরুষ তিনশ’ ও নারী একশ’ ৫৩ জন, কেশবপুরে পুরুষ দুশ’ ২৭ ও নারী একশ’ ৭৩ জন, মণিরামপুরে পুরুষ চারশ’ ৭৪ ও নারী তিনশ’ ৭৫ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ দুশ’ ৩৭ ও একশ’ ২৩ জন নারীকে টিকা দেয়া হয়েছে।
এ পর্যন্ত জেলায় ৩৩ হাজার সাতশ’ ১৯ জন টিকা গ্রহণ করেছেন। তবে, টিকা গ্রহণে সবচেয়ে পিছিয়ে আছে বাঘারপাড়া উপজেলা। এ উপজেলায় মাত্র আটশ’ ৫০ জন টিকা গ্রহণ করেছেন।
এদের মধ্যে ২২ হাজার ছয়শ’ ৫৬ পুরুষ ও ১১ হাজার ৬৩ জন নারী রয়েছেন।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত