Saturday, May 18, 2024

যশোরে মামলার রহস্য উদঘাটন ও অস্ত্র উদ্ধারে ডিবির শামীম ও মফিজুল শ্রেষ্ঠ

- Advertisement -

যশোরে মামলার রহস্য উদঘাটনে এসআই শামীম হোসেন ও অস্ত্র উদ্ধারে এসআই মফিজুল ইসলাম শ্রেষ্টত্ব  অর্জন করেছেন। বৃহস্পতিবার  সকাল ১০ টায় পুলিশ লাইন্স কনফারেন্স রুমে অনুষ্ঠিত যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভায় এ সন্মাননা স্বারক তুলে দেন যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন। সভায় পুলিশ সদস্যদের কর্ম মূল্যায়ণে শ্রেষ্ঠ অফিসার এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আরো বেশ কয়েকটি ক্যাটাগরিতে পুলিশ সদস্যদের শ্রেষ্টত্ব সম্মাননা দেয়া হয়। তারা সকলেই ডিসেম্বরে যশোরের  আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক ও অস্ত্র উদ্ধার, গ্রেফতারি পরোয়ানা তামিল, মামলার রহস্য উদঘাটনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন। তাদের মধ্যে এস আই  মফিজুল ও শামীম জেলা গোয়েন্দা শাখার(ডিবি) চৌকশ দুই কর্মকর্তা। এছাড়াও পুরস্কিত হয়েছেন  শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে  নাভারন সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান, শ্রেষ্ঠ ওসি হয়েছেন কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান, শ্রেষ্ঠ তদন্ত কেন্দ্র/ক্যাম্প/ফাঁড়ীর এসআই(নিঃ) হিসেবে  উপশহর পুলিশ ক্যাম্পের সাইফুল মালেক,   শ্রেষ্ঠ এসআই বেনাপোল পোর্ট থানার

শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে কোতোয়ালি থানার ওসি মনিরুজ্জামান সন্মাননা গ্রহন করেন।

মোস্তাফিজুর রহমান, শ্রেষ্ঠ এএসআই(নিঃ) কোতোয়ালি থানার নাজমুল হাসান, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিল ও নিষ্পত্তিকারী হিসেবে কোতোয়ালি থানার এএসআই আজিজুল ইসলামকে পুরস্কিত করা হয়েছে। এছাড়া পুলিশ মিডিয়াসেলের বিভিন্ন কার্যক্রমে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় চারজন কন্সটেবলকে পুরস্কিত করা হয়েছে। তারা হলেন পুলিশ মিডিয়া সেলের ইনচার্জ সোহেল মাতুব্বর, সজল মিয়া, তৌহিদুল আলম, আল আমিন।  যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে মাসিক কল্যাণ সভায় পুলিশ ফোর্সের সামগ্রিক কল্যাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোচনা ও বাস্তবায়নে দিকনির্দেশনা মূলক সিদ্ধান্ত গ্রহন করা হয়। এরপর কর্মদক্ষতা যাচাই বাছায় করে পুলিশ সদস্যদের হাতে পুরস্কার তুলে দেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন।

এছাড়াও অবসরজনিত বিদায়ী কনস্টেবল খায়রুল ইসলাম, শেখ মুনসুর আলী , রমজান আলীকে ও অনত্র বদলি হওয়ায় চৌগাছা থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীবকে  সন্মাননা দেয়া হয়। কল্যাণ সভা শেষে দুপুর সাড়ে ১২ টায়  পুলিশ সুপারের  সভাপতিত্বে পুলিশ সুপারের কার্যালয়ে যশোরে অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার অপরাধ পরিসংখ্যান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা সমূহের তদন্তের অগ্রগতি আলোচনা করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন পুলিশ বুর‌্যো অব ইনভেস্টিগেশন যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন, অতিরিক্ত পুলিশ সুপার  (অপরাধ)  মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম , অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) গোলাম রব্বানী শেখ, অতিরিক্ত পুলিশ সুপার ( খ সার্কেল)  জামাল আল নাসের, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অপু সরোয়ার, সিনিয়র সহকারী পুলিশ সুপার, মনিরামপুর সার্কেল সোয়েব আহমেদ খান প্রমুখ।
উল্লেখ্য,  চলতি বছরের গত ৬ মাসে ব্যাপক সাফল্য দেখিয়েছে যশোর ডিবি পুলিশ। ক্লুলেস মামলা তদন্ত করে আসামি আটক, শক্তিশালী ইজিবাইক চোর সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান ও চোরাই ইজিবাইক উদ্ধার, অস্ত্র গুলিসহ দুর্ধর্ষ সন্ত্রাসী ও চরমপস্থী আটক, চুরি ছিনতাই ও ডাকাতি হওয়া মালামাল উদ্ধারসহ আসামি আটক, বিকাশ প্রতারকচক্র আটক, বিভিন্ন প্রকার মাদক উদ্ধারসহ বিভিন্ন তৎপরতায় সাফল্য দেখিয়েছে। সেপ্টেম্বর মাসে যশোর শহরের ইউসিবিএল ব্যাংকের সামনে থেকে ছুরিকাঘাত করে এক ব্যবসায়ীর ১৭ লাখ টাকা ছিনতাই হয়। চাঞ্চল্যকর ওই মামলার ৭ আসামিকে দেশের বিভিন্ন স্থান থেকে আটক করে ডিবি পুলিশ। অক্টোবর মাসে যশোর সদরের জয়ন্তা গ্রামের দুই যুবককে মণিরামপুর উপজেলার উত্তরপাড়ায় কলাকেটে হত্যা করা হয়। ওই ঘটনার তদন্ত করে একমাত্র আসামিকে আটক ও ছুরি উদ্ধার করা হয়। ওই মাসে নির্মাণ শ্রমিক মান্নাত ও কাঠ ব্যবসায়ী গোলাম মোস্তফা হত্যা মামলার আসামিকে আটক করে ডিবি পুলিশ। নভেম্বর মাসে ইজিবাইক চোরচক্রের ৮ সদস্যকে বিভিন্ন জেলা থেকে আটক করে। উদ্ধার হয় বেশ কয়েকটি ইজিবাইক। চলতি মাসে অভয়নগরের আল মামুন আকুঞ্জি হত্যা মামলার আসামি আটক করেছে ডিবি পুলিশ। ডিবি পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর সোমেন দাসের নেতৃত্বে  তথ্য প্রযুক্তি ব্যবহার করে এসব মামলার অপরাধী সনাক্ত, আটক, অস্ত্র উদ্ধার অভিযানে এসআই মফিজুল ও শামীমের অবদান ছিলো চোখে পরার মত। যা ব্যাপক সুনাম কুড়িয়েছে।
রায়হান উদ্দীন
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত