Saturday, May 18, 2024

চৌগাছায় ভ্রাম্যমান আদালত কর্তৃক ১৪ জুয়াড়ির কারাদন্ড

- Advertisement -

শ্যামল দত্ত,চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় ভ্রাম্যামান আদালত পরিচালনা করে ১৪ জুয়াড়িকে কারাদন্ড দেয়া হয়েছে। এসময় নগদ ১৫ হাজার ৮৪৯ টাকা ও ৪ বান্ডিল তাসসহ অন্যন্য সামগ্রী জব্দ করা হয়।
চৌগাছার সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পালের নেতৃত্বে বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত শহরের হলদিহাটায় মামা-ভাগ্নে টি-স্টলে অভিযান চালিয়ে ১৩ জুয়াড়িক ৭ দিন করে এবং দোকানি শাহজালাল ওরফে জঙ্গুকে ১৫ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা শেষে তাদের চৌগাছা থানায় নেয়া হয়। সেখান থেকে সন্ধ্যার পরে একটি প্রিজন ভ্যানে করে তাদের যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
আদালতে সাজাপ্রাপ্তরা হলেন মামাভাগ্নে টি স্টলের মালিক শাহজালাল ওরফে জঙ্গু (৪৫), ইমরান হোসেন (২৫), মামুন হোসেন (৩২), রফিকুল ইসলাম (৩৭), মোয়াজ্জেম হোসেন (২৫), শরিফুল ইসলাম (৪০), মুন্না (২২), দেলোয়ার হোসেন (৩৬), আবুল হোসেন (৩২), জমির হোসেন (৩০), ইমন হোসেন (২৫), হারুন অর রশিদ (৩৫), রাকিব হোসেন (৩০) ও মামুন হোসেন (৩২)।
ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল বলেন, ১৮৬৭ সালের বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইনের ৩ ধারায় দোকানিকে টাকার বিনিময়ে জুয়া খেলার স্থান হিসেবে ব্যবহার করতে দেয়ার অপরাধে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ১৩ জনকে জুয়া খেলা ও দেখার অপরাধে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এসময় চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) কুদ্দুস এবং রাজেশ, সহকারী উপ-পরিদর্শক মান্নান, ইব্রাহিম রাসেল ও সুমনের নেতৃত্ব পুলিশ সদস্যরা তার সাথে ছিলেন।
চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) রাজেশ বলেন, বৃহস্পতিবার থানার এসআই রাজেশের নেতৃত্বে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল মান্নান, এএসআই ইব্রাহিম রাসেল ও এএসআই সুমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জুয়াড়িদের আটক করেন। পরে এসিল্যান্ড নারায়ণ চন্দ্র পালের নেতৃত্বে এসআই কুদ্দুসসহ পুলিশ ফোর্স ঘটনাস্থলে এসে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালতে জুয়াড়িদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত