Friday, May 17, 2024

বন্ধ হলো কুষ্টিয়া’র আলোচিত অনলাইন মডেল স্কুল

- Advertisement -

কুষ্টিয়া প্রতিনিধি:কুষ্টিয়ায় সরকারি নির্দেশ অমান্য করে স্কুল চালানোয় এক স্কুল সিলগালা ও ৫ শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার নিমতলার দারুস সালাম অনলাইন মডেল স্কুলের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয় আদালত। এ সময় মিরপুর থানার এসআই মুন্সী মাহফিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।জানা গেছে, শনিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুলে অভিযান চালান। এসময় সরকারি নির্দেশ অমান্য করে স্কুল চালানোর অপরাধে বিদ্যালয়ের শিক্ষক, শুভ, ফিরোজ মাহমুদ, ফরিদুজ্জামান, সোহাগ ও রশিদ আহমেদকে দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ অমান্য করে নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুল কর্তৃপক্ষ বেশ কিছুদিন ধরে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে ওই স্কুলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনার সত্যতা পায়। পরে বিদ্যালয়ের ৫ শিক্ষককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়াও অভিযুক্ত শিক্ষকরা সরকারি বিধি-নিষেধ অমান্য করে ভুল করেছি মর্মে অঙ্গীকার করেন। অঙ্গীকারনামায় তারা আরো উল্লেখ করেন, ভবিষ্যতে তারা সরকারি বিধি-নিষেধ অমান্য করবেন না।উল্লেখ্য, এর আগে ওই বিদ্যালয়ের পরিচালক ইসলাম ধর্মবিদ্বেষী আমিরুল ইসলাম সামাজিক যোগাযোগমাধ্যমে মহানবী হজরত মুহাম্মদকে (সা.) কটূক্তি করায় ২০ নভেম্বর পুলিশ তাকে আটক করে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত