Friday, May 17, 2024

যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে লোহাগড়ার কৃতি সন্তান মোল্যা রওশন জামির

- Advertisement -

লোহাগড়া(নড়াইল) প্রতিনিধি:বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন নড়াইলের লোহাগড়ার কৃতি সন্তান মোল্যা রওশন জামির রানা। তিনি উপজেলার মল্লিকপুর ইউপির চরমল্লিকপুর গ্রামের মরহুম মোল্যা আলী আহম্মদের জেষ্ঠ্য সন্তান।
শনিবার (১৪ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
যুবলীগ ও পারিবারিক সূত্রে জানা গেছে, যুবলীগ নেতা মোল্যা রওশন জামির রানা লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামে ঐতিহ্যবাহী মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম মোল্যা আলী আহম্মদ ছিলেন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মা রওশনারা ডলি বেগম একজন গৃহিনী। লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয় থেকে ১৯৯৪ সালে এইচ.এস.সি পাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজে সমাজবিজ্ঞান বিষয়ে ভর্তি হন । সেখান থেকে ১৯৯৮ সালে স্মাতক পাশ করেন এবং ১৯৯৯ মাস্টার্স পাশ করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ে রানা বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পরবর্তীতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক এবং পরবর্তীতে যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হন। এরপর শুরু করেন যুবলীগের রাজনীতি। বিগত যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে তিনি নির্বাহী সদস্য ছিলেন। শনিবার (১৪ নভেম্বর) কেন্দ্রীয় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে যুবলীগ নেতা মোল্যা রওশন জামির রানা ওই কমিটির উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনোনিত হয়েছেন।
মোল্যা রওশন জামির রানা যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ায় আনন্দে ভাসছে লোহাগড়ার রাজনৈতিক অঙ্গনের নেতা-কর্মী ও সমর্থকরা। তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামুদ্দিন খান নিলু, জেলা যুবলীগের আহবায়ক মো: ওয়াহিদুজ্জামান, ছাত্রলীগ সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম, সাধারন সম্পাদক রকিবুজ্জামান পলাশ, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, ভাইস চেয়ারম্যান বি এম কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারন সম্পাদক সৈয়দ মসিয়ূর রহমান, সহ-সভাপতি ফয়জুল হক রোম, যুগ্ম সাধারন সম্পাদক শেখ সিহানুক রহমান, নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আজাদ শিকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুুরুল করিম মুন, লোহাগড়া পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী বনি আমিন, সাধারন সম্পাদক জাকির হোসেন, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক রূপক মুখার্জি, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আলম, যুবলীগ নেতা শেখ ছদরউদ্দিন শামীম, ছাত্রলীগের সাবেক সভাপতি মুন্সী জোসেফ হোসেন, সাধারন সম্পাদক এম এম রাশেদুল হাসান ও মল্লিকপুর ইউপি চেয়ারম্যান মো: মোস্তফা কামাল সহ প্রমুখ।
যুবলীগ নেতা মোল্যা রওশন জামির রানা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ হৃদয়ে লালন করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সততা ও নিষ্ঠার সাথে সঠিকভাবে দায়িত্ব পালন করবো।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত