Saturday, May 18, 2024

যশোরে আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার

- Advertisement -

যশোর অতিরিক্ত দায়রা জজ ১ম আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে যশোর জেলা আইনজীবী সমিতি।বৃহস্পতিবার দুপুরে ২২ দিনের মাথায় সমিতির সাধারণ সভায় সর্বসন্মতি ক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয় । এছাড়া আদালত চত্বর থেকে টাউট উচ্ছেদে কোনো ছাড় দেয়া হবেনা বলে সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে এসভায় জেলা আইনজীবী সমিতির ১৩ জন নিয়মিত সদস্যরা অনিয়মিত থাকায় তাদেরকে সহযোগি সদস্য করা হয়েছৈ। এছাড়া সাতজন সহযোগি সদস্যকে নিয়মিত সদস্য পদ দেয়া হয়েছে। সাধারণ সভায় করোনা কালে সদস্যদের মাঝে নগদ অনুদানের বিল পাশ করা হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলীর সভাপতিত্বে সাধারণ সভায় বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এটিএম এনামুল হক ও নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন জেলা সমিতির সাধারণ সম্পাদক এম এ গফুর। সহযোগি থেকে নিয়মিত হওয়া সদস্যরা হলেন, আব্দুল জব্বার, আখতার কামাল, আজিজুর রহমান বাবুল, আখতার ফারুক, তরফদার আব্দুল মুকিদ, আজম মোহাম্মদ এজাজ উদ্দিন, আব্দুল মান্নান।
এছাড়া সাধারণ নিয়মিত সদস্য থেকে অনিয়মিত সদস্য হয়েছেন, সালেহা বেগম, শহীদ কামরুজ্জামান দূর্বার, তারিকুল ইসলাম খান মুন্না, হুমায়ন কবীর, মেহেদি হাসান আলী আহম্মেদ, শাহাবুজ্জামান খান, শামীম উল হাসান, মাহমুদুল হাসান, আবু ইউসুফ, উজ্জল বিশ্বাস, খন্দকার শফিকুল ইসলাম, বনানী বিশ্বাস, হুমায়ন কবীর মিন্টু। এসময় সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ আলী, মোহাম্মদ ইসহক, সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম, আবু মোর্তজা ছোট, শাহানুর আলম শাহীন, সিনিয়র আইনজীবী গাজি আব্দুল কাদির, জেলা আইনজীবী সমিতির সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মুকুল সহ সকল আইনজীবীরা উপস্থিত ছিলেন। সভা শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রিস আলী জেলা আইনজীবী সমিতিকে উপহার স্বরুপ সেমিনার কক্ষের জন্য একটি ডায়াস প্রদান করেন।
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি বলেন, আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। টাউট উচ্ছেদের বিষয়ে তিনি বলেন, কোনো মদদদাতা টাউটদের জায়গা দিতে পারবেনা। এছাড়া বহিস্কার হওয়া আইনজীবী সহকারী মনিরকে ফের যোগদানের কোনো সুযোগ নেই। তিনি আরো বলেন, টাউট ইদ্রিস আলমের বিরুদ্ধে কোনো ছাড় হবেনা। তাকে আদালত প্রাঙ্গনে আসতে নিষেধ করা হয়েছে।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত