Monday, May 20, 2024

যশোর আদালত চত্তরে আইনজীবী সহকারীদের মধ্যে হাতাহাতি, বারে অভিযোগ

- Advertisement -

যশোর আদালত চত্তরে আইনজীবী সহকারীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এক মক্কেলের সাথে প্রতারণার ঘটনাকে কেন্দ্র করে সোমবার এ ঘটনা ঘটে। এদিকে, ভুক্তভোগি মক্কেল নিজে প্রতারক সেই আইনজীবী সহকারীর বিরুদ্ধে জেলা আইনজীবী সমিতিতে লিখিত অভিযোগ দিয়েছেন।
আদালত সূত্র, আইনজীবী সহকারী সমিতি সূত্র ও জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়,  ঢাকা জেলার গেন্ডারিয়া উপজেলার মঈন উদ্দিনের ছেলে গত ২৫ সেপ্টেম্বর যশোরে ডিবি পুলিশের হাতে আটক হয়। পরে আইনজীবী সহকারী মোহাম্মদ কাদের তাকে মোবাইলে ফোনদিয়ে বিষয়টি জানায় ও ছেলেকে জামিন পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু মঈন কাদেরের উপর আস্থা না পেয়ে কাদেরের প্রস্তাব নাকচ করেন। এতে ক্ষিপ্ত হয় কাদের। এরপর তার ছেলেকে হাজতখানায় খাওয়ানো হয়েছে বলে দুই হাজার টাকা খরচ দাবি করে কাদের। মঈন টাকাদিতে রাজিও হয়। সোমবার মঈন যশোরে এসে ছেলের পক্ষে আইনজীবী নিয়োগ দিতে যেয়ে জানতে পারেন গত ২৬ সেপ্টেম্বর ছেলের জামিন নামায় স্বাক্ষর করিয়ে নিয়েছেন কাদের। এরপর মঈন কাদেরকে মোবাইল করলে তাকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে যেতে বলে কাদের। পরে মঈন সেখানে যেয়ে এমন কাজ কেন করলেন কেন জানতে চাইলে কাদের চড়াও হয়। এসময় মঈনের সাথে আইনজীবী রাজিবও ছিলেন। কিন্তু কাদের কোনো কথার তোয়াক্কা না করে ওই দুজনকে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে। কাদেরের উচ্চ কন্ঠে আশপাশের আইনজীবী ও আইনজীবী সহকারীরাও জড় হয়ে যায় ঘটনাস্থলে। সবার সামনে কদের নানা ধরণের হুমকি দিতে থাকে। পরে আইনজীবী সহকারীরাই কাদেরকে মারপিট করে। ঘটনাস্থল থেকে সরিয়ে দেন।
এ বিষয়ে সাধারণ আইনজীবী সহকারীদের অভিযোগ, কাদের আইনজীবী সহকারীদের নিয়ম কানুন মানেন না। সে সকাল থেকে সন্ধা পর্যন্ত হাজত খানায় অবস্থান করে। আসামিরা আসলেই তাদের বাড়িতে  মোবাইলে কল করে  নানা ধরণের হুমকি ধামকি দিয়ে টাকা আদায় করে। শুধু হাজত খানায় নয় জিআরও অফিসেও রয়েছে তার ব্যাপক প্রভাব। অনিয়মের বিরুদ্ধে কথা বললে হুমকি দেয় কাদের। কেউ কেউ বলেন, কাদের কয়েক মাস আগেও সাধারণ ভাবেই চলাচল করতেন। কিন্তু হঠাৎ কয়েকমাসের ব্যবধানে তার চালচলনের ব্যাপক পরিবর্তন এসেছ। ইজিবাইকে যাতায়াতের পরিবর্তে  এখন  নতুন দামি মোটরসাইকেলে চড়ে তিনি আদালতে আসেন। চলেন বিশাল বহর নিয়ে। এ বিষয়ে কাদের জানায়, সে অন্যায় কিছু করিনি। অহেতুক আইনজীবী সহকারী বিপুল ও মাসুদ তাকে মারপিট করে। তিনি এর বিচার দাবি করেন। এছাড়া তার বিরুদ্ধে যত অভিযোগ সব তিনি অস্বীকার করেন।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত