Friday, May 3, 2024

বিতর্কিত সেই আনোয়ারুল কবীর কারাগারে

- Advertisement -

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটকের পর বহু বিতর্কিত সেই আনোয়ারুল কবীরকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার বিকালে ঢাকার কাফরুল এলাকা থেকে তাকে আটকের পর বৃহস্পতিবার দুপুরে তাকে যশোরের আদালতে সোপর্দ করা হয়। এছাড়া বুধবার রাতে কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে চাঁদাবাজী ও মানহানীর অভিযোগে আরও দুইটি মামলা হয়েছে। তার একটি করেছেন যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও অপরটি নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহম্মেদ।

শহিদুল ইসলাম মিলন মামলায় উল্লেখ করেন, তাকে নিয়ে আনোয়ারুল ইসলাম বিভিন্ন সময় তার ফেসবুকে অশ্লীল ও অপ্রীতিকর বিষয় পোষ্ট করেন। এতে করে তার মানহানী হয়। সর্বশেষ গত ২১ মার্চ তাকে কল করে আনায়োরুল । বিভিন্ন কুরুচিপূর্ন কথাবার্তার পর বাজার করা বাবদ প্রতি মাসে ৫০ হাজার টাকা চাঁদাদাবি করে। টাকা না দেয়ায় একের পর এক ওই আনোয়ারুল তার বিরুদ্ধে মানহানীকর পোষ্ট দিয়ে যাচ্ছেন বলে উল্লেখ করেন। এতে করে তার পাঁচকোটি টাকার মানহানী হয়েছে বলে উল্লেখ করেছেন মি.শহিদুল ইসলাম মিলন।

অন্যদিকে চেয়ারম্যান রাজু তার মামলায় উল্লেখ করেন, একই ভাবে আনোয়ারুল তার ফেসবুকে রাজুকে নিয়েও কুরুচিপূর্ন মন্তব্য করে ফেসবুকে পোষ্ট দেন। যাতে বিভিন্ন ধরণে কমেন্টস ও লাইক পরে। সর্বশেষ গত ১৩ মে রাজুকে কল করে আনোয়ারুল। পরে তার কাছে তিনলাখ টাকা চাঁদাদাবি করে। টাকা না দিলে নানা ধরণের ভয়ভীতি দেখানো হয়। বিভিন্ন ধরণের কুরুচিপূর্ণ পোষ্ট দেয়ায় তার দুই কোটি টাকার মানহানী হয়েছে বলে তিনি মামলায় উল্লেখ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা অনুপম রায় বলেন, মুলত মৌরিন নামের এক নারীর মামলায় তাকে আটক করা হয়েছে। এছাড়া আনোয়ারুলের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। দুইটি মামলা হয়েছে। আরও কয়েকটি মামলার প্রক্রিয়া চলছে। সব মামলায় তাকে শোন এ্যারেষ্ট দেখানো হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, আনোয়ারুল কবীর ঢাকা থেকে বিভিন্ন রাজনীতিক, সাংবাদিক, বিশিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে মনগড়া আপত্তিকর ও মানহানীকর পোস্ট করে সমালোচিত হয়ে উঠে।

রাতদনি সংবাদ/আর কে-২১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত