Saturday, May 18, 2024

চাঁচড়ায় ভাংচুর ও পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা

- Advertisement -

যশোরের চাঁচড়া মধ্যপাড়ার এক বাড়িতে হামলা, ভাংচুর ও চাঁদাবাজির ঘটনায় দুই নারীসহ এলাকার ৫ জনকে অভিযুক্ত করে মামলা হয়েছে। এ ঘটনায় এক নারীকে আটক করে চালান দিয়েছে পুলিশ।

আটককৃত নারীর নাম রিয়া বেগম। তিনি ওই এলাকার মানিক ড্রাইভারের ছেলে। অন্যদের আটকে অভিযান চলছে। তবে এজাহারের সব অভিযোগ সত্য নয় বলে স্থানীয় অনেকের দাবি।

মামলা সূত্রে তথ্য মিলেছে, চাঁচড়া মধ্যপাড়ার অ্যাডভোকেট মফিজুর রহমান কাবিলের ‘উপার্জন ভাল’ আখ্যা দিয়ে এলাকার একটি চক্র গত ১২ ডিসেম্বর ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তার বাড়ির সামনে ওই টাকা দাবি করে ৭ দিন সময় বেঁধে দেয়। টাকা না দিলে বোমা মেরে বাড়ি ঘর উড়িয়ে দেয়ার হুমকিও দেয়া হয়।

এরপর ১৫ ডিসেম্বর সন্ধ্যায়  ওই চক্রের ৫ সদস্য কাবিলের বাড়িতে অস্ত্র হাতে চড়াও হয়। এরা হচ্ছে এলাকার বাবলু (৪৬), শামীম (৪০), রেজা (৩৫), বাবলুর স্ত্রী টুনি বেগম (৪০) ও মানিক ড্রইিভারের স্ত্রী রিয়া বেগম। অভিযুক্তরা ওই বাড়ি ভাংচুর, অস্ত্র প্রদর্শন, চাঁদা হিসেবে নগদ ১ লাখ ১০ হাজার টাকা আদায় এবং ১০ হাজার টাকার ক্ষতি করে বলে অভিযোগে বলা হয়েছে। এছাড়া কাবিলের ১২ বছরের শিশু সন্তান আব্দুর রাজ্জাককে মারপিট করেছে তারা। এরপর হত্যার হুমকি দিয়ে চলে যায়।

এ ঘটনায় ১৫ ডিসেম্বর রাতে থানায় অভিযোগ করলে পরে তা মামলা হিসেবে রেকর্ড হয়েছে। এদিকে, মামলার পর আটক অভিযান পরিচালনা করছে যশোর কোতোয়ালি পুলিশ। ১৮ ডিসেম্বর সকালে অভিযুক্তদের মধ্যে রিয়া বেগমকে আটক করে পুলিশ।

যশোর কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম জানিয়েছেন, মামলাটি তদন্ত চলছে। এক নারীকে আটক করা হয়েছে। অন্যদের খোঁজা হচ্ছে। কয়েকজন পলাতক রয়েছে। এদিকে এলাকার একটি সূত্র জানিয়েছে, মামলার সব অভিযোগ সত্য নয়। গোলযোগের অভিযোগ সত্য হলেও ১ লাখ ১০ হাজার টাকা চাঁদা এবং ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ সত্য নয়। এ ব্যাপারে যথাযথ তদন্তের দাবি স্থানীয়দের।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত