Thursday, May 30, 2024

যশোরাঞ্চলে আগামী পাঁচ দিনেও তাপপ্রবাহ কমছে না

- Advertisement -

যশোর, খুলনা ও চুয়াডাঙ্গাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে মানুষ সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। আগামী কয়েকদিন বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে আরো বাড়তে পারে অস্বস্তি। মূলত ভ্যাঁপসা গরম ও প্রচুর ঘামে ক্লান্তি বাড়ে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী পাঁচদিনেও আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের কোন সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার (১৯ এপ্রিল) যশোর, বাগেরহাট, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া ঢাকা ও রাজশাহী বিভাগসহ দিনাজপুর, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, শুক্রবার সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।

অবশ্য এদিন রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি হতে পারে। অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। খুলনা বিভাগ জুড়ে কোন জেলায় আবহাওয়ার পরিবর্তনের কোন আভাস নেই।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত