Friday, April 19, 2024

নড়াইলে নিয়ম বহির্ভূতভাবে ব্যবস্থাপত্রে অ্যান্টিবায়োটিক লেখায় চিকিৎসককে জরিমানা

নড়াইল সদরে ব্যবস্থাপত্রে নিয়ম বহির্ভূতভাবে অ্যান্টিবায়োটিক ওষুধ লেখার কারণে হিরক কুমার দাস নামের এক পল্লী চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩১ মার্চ) দুপুরে নড়াইল সদরের নিউ নড়াইল ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় ঘোষ এ জরিমান করেন। এসময় অংকন ফার্মেসিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত জানান, নড়াইল সদর হাসপাতাল রোডে নিউ নড়াইল ডায়াগনস্টিক সেন্টারে বসে পল্লী চিকৎসক হিরক কুমার দাস নিয়ম বহির্ভূতভাবে রোগীদের চিকিৎসার ব্যবস্থাপত্রে অ্যান্টিবায়োটিক ও ব্যথার ওষুধ লিখছিলেন। এসময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় ঘোষ বলেন, পল্লী চিকিৎসক হিরক কুমার দাসকে রোগীদের চিকিৎসার ব্যবস্থাপত্রে অ্যান্টিবায়োটিক লেখার দায়ে এর আগেও জরিমানা করা হয়েছিল। তাকে পূর্বে সতর্ক করা হলেও তিনি অ্যান্টিবায়োটিক ও ব্যথার ওষুধ লেখেন, নিজে প্যাথলজিক্যাল টেস্ট করতে পাঠানো, অন্য ল্যাবের টেস্ট নিজের ল্যাবের বলে চালানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শুভাশিস বিশ্বাসসহ স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অনলাইন ডেস্ক-জয়

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত