Friday, April 19, 2024

যশোরে খুলনা বিভাগের কর্মকর্তাদের সাথে সিইসির বৈঠক : ভোট নির্বিঘ্ন করার নির্দেশ

বিশেষ প্রতিনিধি-

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বিঘ্ন করতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার-সিইসি হাবিবুল আওয়াল এই নির্দেশ দিয়েছেন। শুক্রবার যশোরে খুলনা বিভাগের বিভিন্ন জেলার ডিসি, এসপি, ইউএনও ও ওসিদের সাথে মতবিনিময় সভায় এই নির্দেশ দিয়েছেন তিনি।

সকাল ১০ থেকে শুরু হওয়া মতবিনিময় সভা শেষ হয় দুপুর ১২ টা ৫০ মিনিটে। এরপর ১২ টা ৫৫ মিনিটে প্রেস ব্রিফিং করেন প্রধান নির্বাচন কমিশনার। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, মতবিনিময় সভায় মাঠ প্রশাসনের কর্মকর্তাদের কাছে জানতে চাওয়া হয়েছে তারা কীভাবে কাজ করছেন। কাজ করতে গিয়ে কোনো ধরনের সমস্যায় পড়ছেন কিনা। পড়লে সেগুলো কী ধরনের সমস্যা।

হাবিবুল আওয়াল বলেন, নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসার ব্যবস্থা করতে হবে। ঠেকাতে হবে সব ধরনের কারচুপি ও দখলদারিত্ব। এক্ষেত্রে তিনি গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।

সিইসি বলেন, কোথাও কোনো ঘটনা ঘটলে গণমাধ্যমে আসার সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। নির্বাচন মূলত রিটার্নিং অফিসাররা পরিচালিত করেন। এ কারণে তাদের দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে। সব ধরনের দায়িত্ব তাদের।

দেশের বিভিন্নস্থানে প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি বলেন, হয়তোবা দু’একটি ঘটনা ঘটতে পারে। ব্যাপকভাবে যাতে সহিংস ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখবে। একইসাথে কমিশনের দৃষ্টিতে আসার সাথে সাথে সেই এলাকার রিটার্নিং অফিসারকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হচ্ছে। প্রতিবেদন পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সময় নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

সিইসির যশোরে আসা উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। সকাল থেকে শহরের মোড়ে মোড়ে মোতায়েন করা হয় পুলিশ। মতবিনিময় সভাস্থল যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক সংখ্যক সদস্য উপস্থিত ছিল।

দুপুর তিনটায় একই স্থানে তিনি এমপি প্রার্থীদের সাথে মতবিনিময় করবেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত