Saturday, December 9, 2023

বাংলাদেশ লেবাননের বিপক্ষে ভালো পারফরম্যান্সের আশা করছে

বাংলাদেশ বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় বসুন্ধরা কিংস অ্যারেনায় লেবাননের মুখোমুখি হবে।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলে পরাজিত হওয়ার পর বাংলাদেশ দল লেবানন ম্যাচকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে। কোচ হাভিয়ের কাবরেরার নেতৃত্বে বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার ইতিবাচক অভিজ্ঞতা কাজে লাগাতে চায়।

সংবাদ সম্মেলনে কোচ কাবরেরা বলেন, “অস্ট্রেলিয়ার ম্যাচের ফল বাদ দিয়ে সেখান থেকে নেওয়ার অনেক কিছুই আছে আমাদের। ছেলেদের আগেও আমি এটা বলেছিলাম। যতটা সম্ভব পরিস্থিতি অনুযায়ী আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে… ছেলেদের ভালো অভিজ্ঞতা হয়েছে। তবে আমি মনে করি, অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের ইতিবাচক প্রভাবই থাকবে সামনের ম্যাচে।”

বাংলাদেশ দলে দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় রাকিব হোসেন ও সাদ উদ্দিন নেই। দুই হলুদ কার্ডের কারণে তারা লেবানন ম্যাচে খেলতে পারবেন না। তবে কাবরেরা বিচলিত নন। তিনি বলেন, “যারাই সুযোগ পাবে, তাদেরও এই সামর্থ্য আছে— ওই পজিশনে নিজেদের সেরাটা দেওয়ার। এ বিষয়গুলো নিয়ে আমি মোটেও চিন্তিত নই।”

বাংলাদেশ দল লেবাননের মতো শক্তিশালী দল নয়। তবে কোচ কাবরেরার আশা, বাংলাদেশ দল ভালো পারফরম্যান্স করে ম্যাচে কিছু অর্জন করতে পারবে। তিনি বলেন, “লেবাননের মতো কিছু খেলোয়াড় আমরাও পাচ্ছি না। তবে সেরা বিকল্প আমাদের হাতে আছে। তিন দিন ধরে এ ম্যাচ নিয়ে পরিকল্পনা করেছি। আমরা খুব আশাবাদী যে, ছেলেরা আগামীকাল ভালো পারফরম্যান্স করবে।”

মঙ্গলবারের ম্যাচটি বাংলাদেশ দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে ভালো ফল করলে বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাইপর্বের আশা বাঁচবে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত