Wednesday, April 24, 2024

শ্রীপুরে উদ্ধার হওয়া কন্যা শিশুটির মা দাবি করা নারীর কাছেই ঠাঁই হলো

তাছিন জামান, মাগুরা প্রতিনিধিঃ অবশেষে শর্তসাপেক্ষে মা দাবি করা নারীর কাছেই ঠাঁই হলো মাগুরার শ্রীপুর উপজেলার তখলপুর পশ্চিম পাড়া মসজিদের পাশ থেকে থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া বহুল আলোচিত সেই কন্যা শিশুটি।
রবিবার (২৮ মে) দুপুরে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরাম শিশুটি ও তার ময়ের ডিএনএ টেস্ট রিপোর্ট আসার পূর্ব পর্যন্ত শিশুটির মা দাবিদার ও তার পরিবারের কাছে ৮টি শর্ত সাপেক্ষে শিশুটিকে হস্তান্তর করেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফুজ্জামান লিটন, তখলপুর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য কাজী আবদুর রউফ প্রমুখ। এর আগে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের কয়েক দফা আলোচনার পর গত ২২ মে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি কমলেশ মজুমদারের সভাপতিত্বে নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সভার পরিত্যক্ত উদ্ধার হওয়া শিশুটি ও তার দাবিদার মায়ের ডিএনএ রিপোর্ট আসার পূর্ব পর্যন্ত শর্তসাপেক্ষে শিশুটিকে তার মায়ের কাছেই হস্তান্তরের সিদ্ধান্ত হয়।
উল্লেখ্য, গত ১৭ মে বুধবার সকালে উপজেলার তখলপুর গ্রামের পশ্চিমপাড়া মসজিদের পাশ থেকে একটি কন্যা শিশু উদ্ধার করে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেদিন থেকেই একজন নারী শিশুটির মা দাবি করে শিশুটিকে নেয়ার আবেদন করেন। এছাড়াও আরও অন্তত ১০ জন শিশুটিকে দত্তক গ্রহণের জন্য আবেদন করেন।
আর কে-২১
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত