Thursday, April 25, 2024

ইউপি সদস্যকে মারপিটে সহায়তা করায় নারিকেলবাড়িয়া ইউপি চেয়ারম্যানকে নোটিশ

- Advertisement -

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধিঃ যশোরের বাঘারপাড়ার নারিকেলবাড়িয়া ইউপি চেয়ারম্যান বাবলু কুমার সাহাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা প্রশাসক।

গত ২৩ মে যশোর জেলা প্রশাসক কারণ দর্শানোর নোটিশ দেন। কেন চেয়ারম্যান পদ থেকে অপসারন করা হবে না তার জবাব এক সপ্তাহের মধ্যে লিখিত ভাবে জানাতে হবে। ইউনিয়ন পরিষদের সদস্যকে মারপিটে সহায়তা করার অপরাধে তাকে এ কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, গত ৮ এপ্রিল নারিকেলবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবলু কুমার সাহার নির্দেশে একদল সন্ত্রাসী ১নম্বর ওয়ার্ডের সদস্য জাহিদ হাসানকে বেধড়ক মারধর করে। ইউপি সদস্যকে মারধরের ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। নারিকেলবাড়ীয় বাজার সংলগ্ন আনসার মাষ্টারের বাড়ির পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের ১১ জন সদস্য যশোরের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছিলেন। বাঘারপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেন ইউপি সদস্যরা।

এ বিষয়ে জেলা প্রশাসক যশোরের স্থানীয় সরকার শাখার সহকারি কমিশনার নুসরাত ইয়াসমিন তদন্তে আসেন বাঘারপাড়ায়। ইউপি সদস্যকে মারধরে চেয়ারম্যান বাবলু কুমার সাহা জড়িত থাকার প্রমাণ পান তদন্তে। গত ২৩মে চেয়াম্যানকে কেন অপসারন করা হবে না তার কারণ জানাতে এক সপ্তাহ সময় দেন জেলা প্রশাসক।

কারণ দর্শানোর অনুলিপি স্থানীয় সরকার বিভাগের সচিব, খুলনা বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার বিভাগের খুলনা বিভাগীয় পরিচালক ও বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসারকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে চেয়ারম্যান বাবলু কুমার সাহা বলেন, কারণ দর্শানোর নোটিশ পেয়েছি। সঠিক সময়ের মধ্যেই জবাব দেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান জানান, ডিসি স্যার কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নারিকেলবাড়ীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে। আমি অনুলিপি পেয়েছি।

প্রসঙ্গত চলতি বছরের ২০ জানুয়ারি নারিকেলবাড়িয়া বাজারে মেহেদী হাসান নামে এক কাপড় ব্যবসায়ীর ঘরের সার্টার ভেঙ্গে দোকানের যাবতীয় মালামাল লুট করে নিয়ে যাই চেয়ারম্যন ও তার লোকজন। যার সংবাদ সে সময় পত্রিকায় প্রকাশ হয়। এ ঘটনায় চেয়ারম্যানের নামে আদালতে মামলা চলমান রয়েছে।

আর কে-২৬

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত