Friday, April 26, 2024

যশোরে তিনটি সোনা চোরাচালান মামলায় ৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট

- Advertisement -

যশোরে আলদা তিনটি সোনা চোরাচালান মামলায় ৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন পিবিআই পরিদর্শক তৈয়বুর রহমান, শার্শা থানার এসআই মাহফুজ হোসেন ও ঝিকরগাছা থানার পরিদর্শক শেখ ওয়াহিদ্জ্জুামান। এ তিন মামলায় মোট সোনা উদ্ধার করা হয়েছিল ২০ কেজি ৫৪০ গ্রাম।
অভিযুক্ত আসামিরা হলেন, চৌগাছার বড়কাবিলপুর গ্রামের ওহিদুল ইসলামের সৎ ছেলে সাজু আহম্মেদ, ইউনুচ আলীর ছেলে জিয়ারুল ইসলাম, শার্শার মহিষাকুড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে সাজেদুর, আবেদিনের ছেলে আক্তারুল এবং বেনাপোলের পুটখালি গ্রামের মৃত সামছুর রহমানের ছেলে আব্দুর রজ্জাক সরদার।
মামলার অভিযোগে জানা গেছে, গত ১৭ জনুয়ারি শার্শার অগ্রভুলট বিজিবি ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে পাঁচভুলোট গ্রামের নয়কোনা বটতলা এলাকায় অভিযান চালিয়ে মোটরসাইকেল আরোহী আব্দুর রাজ্জাকে আটক করা হয়। এ সময় তার স্বীকারোক্তিতে মোটরসাইকেলের চেসিসের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৬৩ পিচ সোনার বার যার ওজন ৭ কেজি ৩৩৭ গ্রাম উদ্ধার করা হয়। এ ব্যাপরে বিজিবির হাবিলদার নাসিম মোল্যা বাদী হয়ে চোরাচালান দমন আইনে শার্শা থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় আসামি আব্দুর রাজ্জাককে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।
অপরদিকে, ২০১৯ সালের ২০ মে শার্শা সাজেদুর ও আক্তারুল ৮পিচ সোনার বারসহ আটক হয়। যার ওজন ৮৫ ভরি। এ মামলায় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।
এ ছাড়া, ২০২২ সালের ১৮ অক্টোবর যশোর ৪৯ বিজিবি ঝিকরগাছার ব্যাংদাহ বাঁশতলা মোড় সাজু আহম্মেদ ও জিয়ারুল ইসলামকে ১০৬ পিচ সোনার বার সহ আটক করে।  যার ওজন ১২ কেজি ৩৫৬ গ্রাম উদ্ধার করা হয়।  এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে সকল আসামিকে আটক দেখানো হয়েছে।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত