Friday, March 29, 2024

মণিরামপুর পৌরসভার সুপেয় পানি সরবরাহ উদ্বোধন

- Advertisement -

মণিরামপুর (যশোর) প্রতিনিধিঃ জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের অধীন ২৩ পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় মণিরামপুর পৌরসভায় সুপেয় পানি সরবরাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে কৃষি, শিক্ষা, বিদ্যুৎ, অবকাঠামো নির্মাণসহ দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন দৃশ্যমান অগ্রগতি হয়েছে। শেখ হাসিনা সরকার গ্রামীন পর্যায় শহরের নাগরিক সুবিধা প্রদানে নানা প্রকল্প গ্রহন করে বাস্তবায়ন করে চলেছে।

- Advertisement -

শনিবার দুপুরে মণিরামপুর পৌরসভা চত্ত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আজীবন বাঙ্গালি জাতির ভাগ্য উন্নয়নে একটি শোষমুক্ত ও অর্থনৈতিক স্বনির্ভর দেশ গড়ার স্বপ্ন দেখতেন। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে চলেছেন। দেশ যখন এগিয়ে চলেছে, বিশ^ মিডিয়াসহ বিশে^র নানা দেশ জননেত্রী শেখ হাসিনার সরকারের অগ্রগতির ভূয়সী প্রশংসা করছে তখনি একটি অপশক্তি অরাজকতায় সৃষ্টির পায়তারা করছে। তিনি এসব অপশক্তিকে রুখতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

টিএম সায়ফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, পৌর সভার প্রধান নির্বাহী এ্যাসিল্যান্ড আলী হাসান, প্রকল্প পরিচালক ওয়াজেদ আলী, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জাহিদ পারভেজ, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জয়দেব দত্ত, প্যানেল মেয়র-কামরুজ্জমান কামরুল, গীতারানী কুন্ডুসহ সকল কাউন্সিলরবৃন্দ, আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জয়দেব দত্ত জানান, ১৩ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ২৩ পৌরসভা পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় পৌরসভায় সুপেয় পানি সরবরাহ সুবিধার কাজ সম্পন্ন হয়েছে। এতে পৌর সভার শতকরা ৫০ ভাগ বাড়ি এ প্রকল্পের সুবিধার আওতায় এসেছে। এছাড়া একই প্রকল্পের আওতায় আরও ৪ কোটি টাকা ব্যয়ে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট, স্লাগ ট্রিটমেন্ট প্লান্ট, ১৬ টি কমিউনিটি টয়লেট ও ৫টি পাবলিক টয়লেট নির্মাণ কাজ চলমান রয়েছে।

এরপর প্রতিমন্ত্রী উপজেলা মৎস্যজীবি লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এতে উপস্থিত ছিলেন জেলা মৎস্যজীবি লীগের সভাপতি আবু তোহা ও সাধারন সম্পাদক সেলিম রাজা বাদশাহসহ স্থানীয় নেতৃবৃন্দ।

আর কে-১৫

 

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত