Friday, April 19, 2024

ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচে মুখোমুখি রিয়াল–বার্সা

রাতদিন ডেস্কঃ ফুটবলে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ম্যাচ মানেই বাড়তি উত্তাপ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী স্প্যানিশ প্রতিপক্ষের লড়াই দেখতে উন্মুখ থাকেন বিশ্বব্যাপী কোটি ফুটবলপ্রেমী। এই দুই দলের বৈশ্বিক জনপ্রিয়তাকে মাথায় রেখে কয়েক বছর ধরে স্পেনের বাইরেও আয়োজন করা হচ্ছে ‘এল ক্লাসিকো’র দ্বৈরথ।

যেমন স্প্যানিশ সুপার কাপে সবশেষ চার আসরের তিনটিই আয়োজন করেছিল সৌদি আরব। এ ছাড়া গত বছর এল ক্লাসিকো প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রে মুখোমুখি হয়েছিল এ দুই দল। সে ধারাবাহিকতায় আবারও এল ক্লাসিকো আয়োজনে এগিয়ে এসেছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের ডালাসে আয়োজিত হতে যাওয়া এল ক্লাসিকোর ম্যাচটিকে ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচ হিসেবে বিবেচনা করা হচ্ছে। আগামী ২৯ জুলাই ম্যাচটি মাঠে গড়াবে।

এটি অ্যান্ড টি স্টেডিয়ামের এই ম্যাচে টিকিটের গড় মূল্য হবে ৪৬৬ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৪ হাজার টাকা, যা কাতার বিশ্বকাপ ফাইনালের টিকিটের দামের চেয়েও বেশি। ম্যাচের ভেন্যু এটি অ্যান্ড টি স্টেডিয়ামটি মূলত টেক্সাসের আর্লিংটনে অবস্থিত। যেটি ডালাস কাউবয়েজের ঘরের মাঠ। এই মাঠের ধারণক্ষমতা ৮০ হাজার।

এই ম্যাচ সামনে রেখে এরই মধ্যে শুরু হয়েছে টিকিট বিক্রি। যেখানে টিকিটের দাম রাখা হয়েছে ১৯০ ইউরো থেকে ১ হাজার ২৪৬ ইউরো পর্যন্ত। তবে ঘাসের বেঞ্চের ৪০টি টিকিটকে এই তালিকার বাইরে রাখা হয়েছে। যেগুলোর দাম ২ হাজার ৩১৯ ইউরো থেকে ২ হাজার ৮৭৮ ইউরো পর্যন্ত।

এর আগে গত বছরের কাতার বিশ্বকাপ ফাইনালের টিকিটের দাম রাখা হয়েছিল ২০০ থেকে ১ হাজার ৬০০ ইউরো পর্যন্ত। তবে টিকিটের গড় দাম ছিল ৪০০ ইউরো। যেখানে ক্যাটাগরি ‘১’এর (সবচেয়ে দামি টিকিট) টিকিট খুব বেশি ছিল না।

এমএইচ-০৫

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত