Saturday, April 20, 2024

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: বিএনপি নেতা চাঁদ ৫ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় মামলায় গ্রেপ্তার বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক মাহবুব আলম এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সন্ত্রাস বিরোধী আইনে ৬-এর দুই ধারার মামলায় আসামি চাঁদকে আদালতে তোলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এর পেছনে কেউ আছে কি না তা খুঁজে বের করতে ১০ দিনের রিমান্ড চান। তবে আদালত সার্বিক বিবেচনা করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

এর আগে, বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করে পুলিশ। বিকেল সোয়া ৪টার দিকে তাকে আদালতে তোলা হয়।

উল্লেখ্য, গত ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। তার পদত্যাগের জন্য যা যা করা দরকার আমরা করব।’

চাঁদের এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। রাজশাহী জেলা ও মহানগরসহ দেশের বিভিন্ন থানায় তার নামে সন্ত্রাস বিরোধী আইনে বেশ কিছু মামলা হয়।

আত্মগোপনে থাকা চাঁদকে গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ। বৃহস্পতিবার গ্রেপ্তারের পর চাঁদকে রাজশাহীর পুঠিয়া থানার মামলায় আদালতে তোলা হয়।

অনলাইন ডেস্ক/আর কে-০৬

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত