Saturday, April 20, 2024

চৌগাছার বিল ইজারা নিয়ে মানবন্ধেনের ঘটনায় চেয়ারম্যানের মামলা

চৌগাছার লস্করপুর বিল ইজারা নিয়ে মানববন্ধনে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় মানহানি হয়েছে দাবি করে ছয়জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা করেছেন চৌগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম।

আসামিরা হলেন, চৌগাছার মনমথপুর গ্রামের ইমরান হোসেন, শামিম রেজা, বেড় গোবিন্দপুর গ্রামের হরিপদ ও ইন্দ্রজিৎ, দীঘল সিংহা গ্রামের বায়জিদ হোসেন কাঠু ও মনিরুল ইসলাম রকি।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অবন্তিকা রায় অভিযোগের তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ১০ মে চৌগাছা উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত এক মানববন্ধনে আসামিরা কুরুচিপূর্ন বক্তব্য দেন। একই সাথে প্লাকার্ড ঝুলিয়ে তা প্রদর্শন করেন। যা বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়। এতে করে চেয়ারম্যানের মানহানী হয়। তিনি উল্লেখ করেন, প্রকৃত পক্ষে চৌগাছা ইউনিয়ন পরিষদের অন্তর্ভুক্ত বেড় গোবিন্দপুর বাওড় পরিচালনার জন্য ২০২২ সালের ২৪ অক্টোবর দরপত্র আহবান করা হয়। নিবন্ধনভুক্ত মনমথপুর বেড় গোবিন্দপুর মৎসজীবী সমবায় সমিতি লিমিটেড জলমহল ইজারার জন্য দরপত্র জমা দেন। চলতি বছরের ৩ এপ্রিল জলমহল ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা লস্করপুর বিল ৩ বছরের জন্য ইজারা প্রদান করেন। এদিন ডেপুটি কালেক্টরের নোটিশ পেয়ে সমিতির নির্বাহী কমিটি ইজারা মূল্য পরিশোধ করে ভোগ দখল শুরু করেন। তিনি এ মৎস্যজীবী সমিতির সদস্য নয়। মুলত আসামিরা জলমহলের ইজারা না পেয়ে ক্ষিপ্ত হয়ে মনমথপুর বেড় গোবিন্দপুর মৎসজীবী সমবায় সমিতি লিমিটেডের নেতৃবৃন্দের কাছে চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে নানা অপপ্রচার চালাতে থাকে। চেয়ারম্যান বিষয়টি জানতে পেরে আসামিদের চাঁদাবাজি করতে নিষেধ করে। এতেই আসামিরা ক্ষিপ্ত হয়।

সেই সূত্র ধরে পূর্বপরিকল্পনা অনুযায়ী আসামিরা মানববন্ধন করে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য উপস্থাপন করে প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে মানহানি ঘটায়। বাধ্য হয়ে তিনি আদালতে মামলা করেন।

রাতদিন সংবাদ/আর কে-১৫

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত