Thursday, April 25, 2024

আজ সমর্থকদের উদ্দেশ্যে ইমরান খান ভাষণ দেবেন

- Advertisement -

রাতদিন ডেস্কঃ আল-কাদির ট্রাস্ট মামলায় শুনানির জন্য আজ শুক্রবার (১২ মে ২০২৩) ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দেবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। এরপর রাজধানীতে আয়োজিত সমাবেশে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন তিনি। সমাবেশটির ডাক দিয়েছে পিটিআই।

পাকিস্তানের সম্প্রচারমাধ্যম জিও টিভি জানিয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশের প্রতি সংহতি জানিয়ে ইসলামাবাদের শ্রীনগর হাইওয়েতে শান্তিপূর্ণ সমাবেশের ডাক দিয়েছে পিটিআই। সেখানে সমর্থকদের উদ্দেশ্যে পিটিআই চেয়ারম্যান ভাষণ দেবেন বলে পিটিআইয়ের টুইটার পেজে বলা হয়েছে।

আল-কাদির ট্রাস্ট মামলা সংক্রান্ত শুনানির জন্য ইমরান খানের আজ শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার কথা রয়েছে।

গত মঙ্গলবার (৯ মে) পৃথক মামলার শুনানিতে অংশ নিতে রাজধানী ইসলামাবাদের হাইকোর্টে গিয়েছিলেন ইমরান খান। হাইকোর্ট চত্বর থেকে তাকে আধাসামরিক বাহিনী রেঞ্জারসের সহায়তায় গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। আল-কাদির বিশ্ববিদ্যালয় ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় এনএবি। এরই মধ্যে সাবেক প্রধানমন্ত্রীর আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন একটি বিশেষ আদালত। পরদিন বুধবার তাকে ওই আদালতে নেওয়া হয়।

পরে পিটিআই তাদের চেয়ারম্যানের মুক্তির জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে ‘বেআইনি’ ঘোষণা করেন এবং তাকে অবিলম্বে মুক্তির নির্দেশ দেন।

এরপর পিটিআইয়ের পক্ষ থেকে সুপ্রিম কোর্টের নির্দেশের প্রতি সংহতি জানিয়ে আজ সমাবেশের ডাক দেওয়া হয়। পিটিআইয়ের নেতারা টুইটার পোস্টে বলেছেন, সুপ্রিম কোর্টের প্রতি সংহতি ও কৃতজ্ঞতা জানাতে আজ পাকিস্তানের প্রত্যেক নাগরিকের নিজ নিজ এলাকার রাস্তায় বেরিয়ে পড়া উচিত।

এমএইচ-০৬

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত