Saturday, April 20, 2024

ইমরান খানকে দ্রুত মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল পিটিআই চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারকে অবৈধ ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কোর্ট। একইসঙ্গে আদালত দ্রুত ইমরানকে মুক্তির নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালের নেতৃত্বাধীন বেঞ্চ এ নির্দেশ দিয়েছে।

মঙ্গলবার একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য ইসলামাবাদ হাইকোর্টে যান। সেখান থেকে তাকে গ্রেপ্তার করে আধাসামরিক বাহিনী রেঞ্জার্স। এ ঘটনায় সারাদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে ইসলামাবাদ হাইকোর্ট ইমরানের এই গ্রেপ্তারকে বৈধ ঘোষণা করে এবং আট দিনের রিমান্ড মঞ্জুর করে। বৃহস্পতিবার ইমরানের এই গ্রেপ্তার আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হয়।

আপিল শুনানিতে ইমরানের গ্রেপ্তারের প্রক্রিয়া নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল, বিচারপতি মুহাম্মদ আলি মাজহার এবং বিচারপতি আতহার মিনাল্লাহর সমন্বয়ে গঠিত তিন সদস্যের বেঞ্চ। আদালত এক ঘণ্টার মধ্যে ইমরানকে আদালতে হাজিরের জন্য ন্যাশনাল ব্যুরো অব অ্যাকাউন্টিবিলিটিকে (এনএবি) এ নির্দেশ দেন।

ডন অনলাইন জানিয়েছে, শুনানির শুরুতে প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল পিটিআই চেয়ারম্যানের গ্রেপ্তারের আদেশকে অবৈধ ঘোষণা করেন। একই সঙ্গে তিনি জানান, সুপ্রিম কোর্ট ইসলামাবাদ হাইকোর্টের আদেশকে সংশোধন করবে।

অনলাইন ডেস্ক/আর কে-০৭

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত