Saturday, April 20, 2024

মঞ্চে এ আর রহমানকে গান বন্ধের নির্দেশ পুলিশের

বলিউডের জনপ্রিয় গায়ক এ আর রহমানের সুরের মূর্ছনায় দর্শকদের হাততালিতে জমে উঠে কনসার্ট। এবারও ঠিক তাই হয়েছিল। কিন্তু দর্শকরা যখন গানের সুরে উত্তেজিত, সেই সময় মঞ্চে উঠে আসেন কয়েকজন পুলিশ। আঙুল তুলে গান বন্ধ করার নির্দেশ দেন অস্কারজয়ী সংগীতশিল্পীকে।

মঞ্চে এভাবে বলি গায়ককে গান বন্ধের এ নির্দেশের দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই হতবাক দর্শক ও নেটিজেনরা। সোশ্যালেই নিন্দার ঝড় তুলেছেন অনেকে।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবর, রোববার (৩০ এপ্রিল) পুণের রাজা বাহাদুর মিলসে একটি কনসার্টে গান পরিবেশনের জন্য মঞ্চে উঠেন এ আর। কনসার্টটি রাত ১০টায় শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময় পার হওয়ার পরও তা চলতে থাকে। এ কারণে সেখানে বাধা দেয় পুলিশ।

এ ব্যাপারে গায়কের সহকর্মী জানিয়েছেন, সংগীতশিল্পীর দিকে আঙুল তুলে গান বন্ধ করতে বলে পুলিশ। সেই ভিডিও এখন সোশ্যালে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, এ আরকে গান বন্ধের নির্দেশ দেয়ার কথা বলেই মিউজিশিয়ানদের দিকে এগিয়ে যায় পুলিশ সদস্যরা। পুলিশ ইন্সপেক্টর সন্তোষ পাতিল জানিয়েছেন, অনুষ্ঠানের নির্ধারিত সময় ছিল রাত ১০টা পর্যন্ত। এ কারণে এ আর ও বাকি শিল্পীদের অনুষ্ঠান বন্ধ করার জন্য বলা হয়। তারাও নির্দেশনা অনুযায়ী সঙ্গে সঙ্গে শো বন্ধ করেন।

এদিকে ভিডিওটি ভাইরাল হতেই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যালে। ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের দাবি, মঞ্চে উঠে অস্কারজয়ী গায়কের সঙ্গে এভাবে কথা বলা ঠিক হয়নি পুলিশের। বিষয়টি অন্যভাবেও সমাধান করা যেত। আবার কেউ বলছেন, এ আর দেশের গর্ব। তার সঙ্গে এ ধরনের আচরণ মেনে নেয়া যায় না।

আবার এমনটাও প্রশ্ন উঠেছে যে, ওই এলাকায় একাধিক হাসপাতাল রয়েছে। এলাকাটি ‘সাইলেন্ট জোন’-এর আওতাধীন। এরপরও সেখানে গানের অনুষ্ঠানের অনুমতি দেয়া হলো কীভাবে?

অনলাইন ডেস্ক/আর কে-০৬

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত