Thursday, March 28, 2024

সাতক্ষীরার পৌরসভার ব্যাংক লেনদেন সচল রাখার দাবীতে অবরোধ কর্মসুচি

- Advertisement -

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরার পৌরসভার ব্যাংক লেনদেন সচল রাখার দাবীতে ময়লার গাড়ী রেখে তিনটি ব্যাংকের সামনের প্রবেশ পথ বন্ধ করে আড়াইঘন্টা ব্যাপী অবরোধ করে রাখে বেতন না পাওয়া পৌর কর্মচারীরা।

- Advertisement -

সোমবার (২৭ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পৌরসভার ময়লা আবর্জনা গাড়ীতে করে নিয়ে তারা এ অবরোধ কর্মসুচি পালন করে। এ সময় ব্যাংকের সাধারন গ্রাহকরা ব্যাংকে লেনদেন করতে না পেরে তারা চরম ক্ষোভ প্রকাশ করেন। পরে পুলিশের উপস্থিতিতে ব্যাংক ম্যানেজাররা তাদের উদ্ধর্তন কর্মকর্তাদের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলে পরিস্থতি নিয়ন্ত্রনে আসে।

জানা যায়, সাতক্ষীরা পৌরসভার দুই বারের নির্বাচিত পৌর মেয়র আলহাজ তাজকিন আহমেদ চিশিতির বিরুদ্ধে নাশকতার মামলায় হওয়ায় গত ৬ ফেব্রুয়ারি তারিখে সাময়িকভাবে বরখাস্ত হন। এসময় ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়ীত্ব পালন করতে থাকেন কাজী ফিরোজ হাসান।

এরপর গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত করেন।

পৌর মেয়র চিশতির আইনজীবির দেয়া উচ্চ আদালতে স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপিটি নিয়ে চিশতী পৗরসভার সেক্রেটারীর (সিইও) কাছে দিলে তিনি সেটি নিতে অসম্মতি জানান। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশ না পাওয়া পর্যন্ত তাকে মেয়র পদে সেসময় বসতে দেননি পৌর কর্তৃপক্ষ।

এদিকে, উচ্চ আদালতের স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপিটি পৌর মেয়র চিশতি পৌরসভার লেনদেনকৃত সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালসার ব্যাংক, ন্যাশনাল ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকে এই কপি জমা দিলে মূলত পৌরসভার ব্যাংক লেনদেন বন্ধ হয়ে যায়। এর ফলে গত ২/৩ মাস যাবত পৌর কর্মচারীরা তারা তাদের বেতন না পাওয়ায় তারা মানবেতর জীবন যাপন করতে থাকে।

এক পর্যায়ে তারা সোমবার সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত পৌরসভার ময়লা আবর্জনা গাড়ীতে নিয়ে পূবালী ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালসার ব্যাংক ও ন্যাশনাল ব্যাংকের সামনে প্রবেশ পথ বন্ধ করে এ অবরোধ কর্মসুচি পালন করে।

উল্লেখ্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হবার কথা উল্লেখ করে গত ৬ ফেব্রুয়ারী পৌর মেয়র আলহাজ তাজকিন আহমেদ চিশিতিকে বরখাস্ত করে।

চলতি বছরের গত ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিলো এবং গত ৯ ফেব্রুয়ারি তারিখে তিনি জামিনে মুক্ত হন।

আর কে-০৩

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত