Wednesday, April 24, 2024

যথাযোগ্য মর্যাদায় নড়াইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২৬ মার্চ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সরকারি-বেসরকারি সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহন করে।
সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা করে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে শিল্পকলা চত্বরের শহীদ স্মৃতি স্তম্ভ, বধ্যভূমি, গণ কবর, জেলা প্রশাসকের কার্যালয় সন্মুখস্থ বঙ্গবন্ধু ও চেতনা চত্বর ও বঙ্গবন্ধুর মুর্যা লে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আ. লীগ, জেলা বিএনপি, নড়াইল পৌরসভা, নড়াইল প্রেসক্লাব, জেলা আইনজীবি সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি বিভিন্ন দফতরসমূহ, সরকারি-বেসরকারি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন, মোনাজাত, গণকবর জিয়ারত করা হয়।
এছাড়া দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বীরশ্রেষ্ট নুর মোহম্মদ স্টেডিয়ামে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধা ও পরিবারের সংবর্ধনা, খেলাধুলা প্রতিযোগীতা, জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, এতিমখানা, জেলখানা, হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন, মসজিদ, মন্দির, গীর্জায় প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচি।
এসব কর্মসূচী পালনকালে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ. লীগের সভাপতি এড. সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতীশীল, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সরকারী কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
‘মুক্তির সুর বেজে উঠুক বাংলার স্বাধীন প্রাণে, আর গানে গানে’ এই প্রতিপাদ্যে নড়াইল সরকারি মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
রবিবার (২৬ মার্চ) বেলা ১১টায় সরকারি মহিলা কলেজের আয়োজনে কলেজ মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এসএম রাজিব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহানারা বেগম।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আকবর আহম্মদ। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুপর্না নাগ, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক ও শিক্ষক পরিষদের সম্পাদক মুহাম্মদ নাজমুল হুসাইন রনি সহ সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও ছাত্রীরা।
আলোচনা শেষে কলেজের ছাত্রীদের মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। নড়াইল সরকারি মহিলা কলেজে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মুক্তির সুর বেজে উঠুক বাংলার স্বাধীন প্রাণে, আর গানে গানে’ এই প্রতিপাদ্যে নড়াইল সরকারি মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।
সরকারি মহিলা কলেজের আয়োজনে কলেজ মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এসএম রাজিব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহানারা বেগম।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আকবর আহম্মদ।
ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুপর্না নাগ, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক ও শিক্ষক পরিষদের সম্পাদক মুহাম্মদ নাজমুল হুসাইন রনি সহ সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও ছাত্রীরা।
আলোচনা শেষে কলেজের ছাত্রীদের মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
আর কে-১২
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত