Thursday, March 28, 2024

শ্যামনগরে নৌকুডুবিতে নিখোঁজ জেলে রুহুল কুদ্দুসের লাশ উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগরের কালিন্দীসহ পাঁচ নদীর মোহনায় গত বৃহষ্পতিবার  সকাল সাড়ে ১১টায় কালবৈশাখী ঝড়ে নৌকা ডুবে নিখোঁজ হওয়া জেলে রুহুল কুদ্দুসের লাশ তিনদিন পর আজ শনিবার সকাল সাড়ে ১০টা দিকে উদ্ধার করা হয়েছে।
এর আগে শুক্রবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত পুলিশ, বিজিবি ও কোষ্ট গার্ডসহ স্থানীয় জনপ্রতিনিধিরা কালিন্দিী নদীতে অভিযান চালিয়েও লাশ উদ্ধারে ব্যর্থ হয়।
রুহুল কুদ্দুস (৫০) শ্যামনগর উপজেলার উত্তর কৈখালি গ্রামের রমজান আলীর ছেলে।
কৈখালি গ্রামের সাগর হোসেন জানান, তার বাবা রুহুল কুদ্দুস বৃহষ্পতিবার সকালে ভারত সীমান্তবর্তী কালিঞ্চি নদীর মোহনায় নৌকা নিয়ে মাছ ধরতে যায়। বেলা সাড়ে ১১টার দিকে কালবৈশাখীর ঝড়ে নৌকা ডুবে গেলে তাকে আর পাওয়া যায়নি। বিকেলে শ্যামনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেনের নেতৃত্বে নৌপুলিশ, বনবিভাগ, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের যৌথ দল কালিন্দী নদীতে উদ্ধার অভিযান চালায়। শুক্রবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত পুলিশ, বিজিবি ও কোষ্ট গার্ডসহ স্থানীয় জনপ্রতিনিধিরা কালিন্দিী নদীতে অভিযান চালালেও লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। তবে শুক্রবার ভোরে সুন্দরবনের মধ্যে পিতার লাশ ভাসতে থেকে জেলেরা খবর দেন। এর প্রেক্ষিতে স্থানীয় লোকজন, ইউপি চেয়ারম্যান, কোস্টগার্ড ও নৌপুলিশের সদস্য শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে লাশ উদ্ধার করে বাড়ি পৌছে দিয়েছে।
কৈখালী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম জানান, শুক্রবার সকালে ভারতের সীমান্তে লাশ ভাসতে দেখে বিএসএফ -বিজিবির মাধ্যমে আমার কাছে ছবি পাঠালে আমি নিশ্চিত করি। লোকজন নিয়ে সেখানে যাওয়ার পর আর লাশ পাওয়া যায়নি। পরে শনিবার সকালে জেলেদের দেওয়া খবরে সুন্দরবনের মধ্য থেকে রুহুল কুদ্দুসের লাশ উদ্ধার করে পরিবারের হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় কালবৈশাখী ঝড়ে শ্যামনগরের রমজাননগর, কৈখালি ও মুন্সিগঞ্জ ইউনিয়নের কয়েকটি গ্রামের ২৫০টির বেশি কাঁচা ও আধা পাকা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ভেঙে পড়ে গাছপালা ও বৈদ্যুতিক খুটি। কালিঞ্চিসহ পাঁচ নদীর মোহনায় মাছ ধরার সময় নৌকা ডুবিতে নিখোঁজ হন জেলে রুহুল কুদ্দুস।
আর কে-০৬
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত