Friday, March 29, 2024

তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক পাচ্ছেন বাবর

- Advertisement -

ক্রিকেটে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক পাচ্ছেন দেশটির অধিনায়ক ও তারকা ব্যাটার বাবর আজম। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে মাত্র ২৮ বছর বয়সে সিতারা-ই-ইমতিয়াজ পেতে যাচ্ছেন বাবর। এর আগের রেকর্ডটা ছিল সাবেক পাক অধিনায়ক সরফরাজ আহমেদের। ২০১৮ সালে ৩১ বছর বয়সে এই পুরস্কার পেয়ে এই ইতিহাসটা গড়েছিলেন তিনি।

- Advertisement -

পাকিস্তান সরকার সিতারা-ই-ইমতিয়াজের জন্য আগেই ঘোষণা করেছিল বাবর আজমের নাম। আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) পাকিস্তান দিবসে আনুষ্ঠানিকভাবে এ সম্মানে ভূষিত করা হবে পাক অধিনায়ককে।

আগামী ২৪ মার্চ থেকে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। তবে রাষ্ট্রীয় সম্মাননা গ্রহণের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সিরিজটি থেকে ছুটি নিয়েছেন বাবর। তার অবর্তমানে অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন শাদাব খান।

আরও বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তান সরকারের কাছ থেকে মর্যাদাপূর্ণ সিতারা-ই-ইমতিয়াজ খেতাব পেয়েছেন। উল্লেখযোগ্যভাবে, এই তালিকায় আছেন মিসবাহ-উল-হক, ইউনিস খান, শহীদ আফ্রিদি এবং সরফরাজ আহমেদ।

তাদের আগে মাত্র চারজন ক্রিকেটার তাদের অসাধারণ কৃতিত্বের জন্য সিতারা-ই-ইমতিয়াজ পুরস্কার পেয়েছিলেন। এর মধ্যে রয়েছেন ২০১৫ সালে সাইদ আজমল, ২০১১ সালে মোহাম্মদ ইউসুফ, ২০০৫ সালে  ইনজামাম উল হক ও ১৯৯২ সালে জাভেদ মিয়াঁদাদ।

অনলাইন ডেস্ক/আর কে-০৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত