Friday, March 29, 2024

যশোরে জমিসহ ঘর পাচ্ছেন আরো ৩৩৩টি পরিবার

- Advertisement -

যশোরে ৪র্থ ধাপে জমিসহ ঘর পাচ্ছেন আরো ৩৩৩টি পরিবার। ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও ঘর হস্তান্তর ভার্চুয়ালি উদ্বোধন করবেন। এদিন শার্শা, বাঘারপাড়া ও কেশবপুরকে শতভাগ ভূমি ও গৃহহীন উপজেলা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

- Advertisement -

সোমবার (২০ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তুষার কুমার পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশ প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এর আগে তিন ধাপে যশোরের ৮ উপজেলায় এক হাজার ৭৬১টি বাড়ি হস্তান্তর করা হয়েছে। চতুর্থ ধাপে ৩৩৩ জনকে ভূমি ও গৃহ প্রদান করা হবে। এরমধ্যে যশোর সদরে ৫৫টি, বাঘারপাড়ায় ৪৯টি, অভয়নগরে ১৯টি, মণিরামপুর ও কেশবপুরে ৪৫টি করে, ঝিকরগাছায় ৬০টি এবং শার্শা ও চৌগাছায় দেওয়া হবে ৩০টি করে ঘর। এ ঘর প্রদানের মধ্যে দিয়ে শার্শা, বাঘারপাড়া ও কেশবপুরে গৃহ ও ভূমিহীন থাকবে না। জেলার অন্য পাঁচ উপজেলা একইভাবে চলতি বছরের মধ্যে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে। এজন্য ২৭৪টি ঘর নির্মাণ করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমি ও গৃহহীনদের ঘরবাড়ি নির্মাণ চলমান রয়েছে। যেখানেই সরকারের খাস জমি রয়েছে; সেগুলো উদ্ধার করে করা হচ্ছে বাড়ি। আর যেসব জায়গায় পর্যাপ্ত জমি নেই, সেখানে জমি অধিগ্রহণ করা হচ্ছে।

যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে ভূমিহীন ও গৃহহীন পরিবার ২ শতক জমির মালিকানাসহ টিনশেড পাকা ঘর পাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে যশোরে ভূমিহীন ও গৃহহীন মানুষ খুঁজে তাদের পাশে থাকতে পেরে আমরা নিজেদের গর্বিত মনে করছি।

রাতদিন সংবাদ/আর কে-২৩

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত