Friday, April 19, 2024

কেশবপুরে দু’শিক্ষার্থীকে উদ্যোক্তা করতে ভাব বাংলাদেশের সহায়তা

অলিয়ার রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধিঃ যশোরের কেশবপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব বাংলাদেশ)-এর পক্ষ থেকে দুইজন শিক্ষার্থীকে উদ্যোক্তা তৈরি করতে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন তার কার্যালয়ে ওই শিক্ষার্থীদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এএসএম জিল্লুর রশিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালী রানী, কেশবপুর প্রেসক্লাবের সহসভাপতি মোতাহার হোসাইন ও ভাব বাংলাদেশের ফিল্ড অফিসার কামরুজ্জামান রাজু।
ভাব বাংলাদেশের কাছ থেকে আর্থিক সহায়তা পাওয়া ওই দুই শিক্ষার্থী হলেন লতিফা খাতুন ও নাজমীন আক্তার। তাদের বাড়ি উপজেলার আলতাপোল গ্রামে। তারা লেখাপড়ার পাশাপাশি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে ফ্যাশন ডিজাইনের উপর প্রশিক্ষণ গ্রহণ করে। এছাড়া ভাব বাংলাদেশের ভলান্টিয়ার হিসেবে কাজ করছে।
অসচ্ছল হওয়ায় তাদেরকে ভাব বাংলাদেশের পক্ষ থেকে জামা কাপড়ে ফ্যাশন ডিজাইনের কাজ করার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনে উদ্যোক্তা তৈরি করতে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।
আর কে-১১
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত