Tuesday, April 23, 2024

লোহাগড়ায় নবগঙ্গা নদী খননে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরনের দাবিতে বিক্ষোভ সমাবেশ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার মধ্য দিয়ে নবগঙ্গা নদী খনন নিয়ে বৈধ জমির মালিকরা ক্ষতিপূরণের দাবিতে দীর্ঘদিন ধরে মিছিল, সমাবেশ ও মানববন্ধ সহ আন্দোলন-সংগ্রাম করে আসছে।
শনিবার (১৮ মার্চ) সকাল ১১ টায় স্থানীয় দিঘলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ চত্বরে নবগঙ্গা নদী খননের ফলে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের দাবীতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
নবগঙ্গা কৃষক-শ্রমিক সংগ্রাম পরিষদের সভাপতি মো: নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা: মোহাম্মদ সাদেকুর রহমানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ডাবলু মোল্যা, সাংগঠনিক সম্পাদক মো: তুহিন শেখ, সহ-সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান মোল্যা, প্রচার সম্পাদক শাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক মুকুন্দ দাস, মহিলা সম্পাদক মুন্না বেগম, উপদেষ্টা আব্দুল হান্নান খান প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ‘মহাজন থেকে লক্ষীপাশা পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে নবগঙ্গা নদী খননের কাজ চলছে। নদী তীরবর্তী ফসলি জমির বৈধ মালিকরা জমির ক্ষতি পূরণের দাবীতে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করলেও সরকার ক্ষতিগ্রস্থদের কোন ক্ষতিপূরণ দেয় নাই। অথচ সংশ্লিষ্ট ঠিকাদাররা নদী খননের কাজ দূর্বার গতিতে চালিয়ে যাচ্ছে। নদী খননে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ প্রদান না করে নদী খননের কাজ চলতে থাকলে আমরা নদী খনন কাজ বাঁধাগ্রস্থ করতে বাধ্য হবো।
শুধু তাই নয়, আগামী ইদুল ফিতর উৎসবের আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নদী খননে ক্ষতিগ্রস্থদের দাবী দাওয়া নিয়ে আলোচনায় না বসলে আমরা বৃহত্তর আন্দোলন সংগ্রাম গড়ে তুলবো বলে বক্তারা হুশিয়ারী দেন। সমাবেশ শেষে একটি বিরাট বিক্ষোভ মিছিল দিঘলিয়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
আর কে-২৫
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত