Friday, March 29, 2024

অভয়নগরে মানব পাচারচক্রের দুই সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিনিধিঃ যশোরের অয়ভনগর উপজেলায় মানব পাচার মামলায় চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার বুনোরাম নগর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন ওই গ্রামের মৃত ইন্তাজ আলীর ছেলে মোঃ ইনামুল হক (৫৫ ) ও মোঃ শহর আলীর মেয়ে নাজমা বেগম (৪৫)। পাচার হওয়া যুবক বিদেশে জিম্মী দশা থেকে মুক্ত হয়ে দেশে ফিরে আদালতে মামলা করে। পাচার হওয়া ওই যুবকের নাম ইমরান হোসেন (২৭) তিনি উপজেলা শংকরপাশা গ্রামের মোঃ আলীর ছেলে। তিনি বাদি হয়ে গত সোমবার ৬মার্চ তারিখে ৪ জনকে আসামি করে যশোরে মানব পাচার ট্রাইব্যুনাল-১ এ মামলা করেন। আসামীরা পরস্পর আত্মীয় স্বজন।
মামলা সূত্রে জানাযায়, বাদী ও আসামীদের বাড়ী পাশাপাশি গ্রামে। তারা বাদী ইনামুলকে ইতালি পাঠানোর জন্য ১৪ লাখ টাকার চুক্তি করে। চুক্তির পরে আসামীরা ছয় লক্ষ টাকা গ্রহণ করে।  ইটালির উদ্দেশ্যে বিমানে উঠে এবং দুবাই বিমান বন্দরে অবতরণ করে। বাদীকে ২১ দিন দুবাই রাখার পর সড়ক পথে ওমান দেশে নিয়ে যায়। সেখানে ৪ দিন রাখার পর ইরান দেশে নিয়ে যায় সেখানে দেড় মাস রাখার পর তুরস্ক বর্ডারে নিয়ে ১১ দিন জিম্মি রেখে শারীরিক ও মানুসিক নির্যাতন করে টাকার দাবী করে।  আসামীরা বাদীর নিকট থেকে আরও ১৪ লাখ টাকা এবং সাখে থাকা অন্য দুই জনের নিকট হইতে পনের লাখ টাকা মোট ১৯ লাখ টাকা আদায় করে। পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।
অভয়নগর থানার অফিসার ইনর্চাজ এ কে এম শামীম হাসান বলেন, আদালতের আদেশে ঘটনার তদন্ত করে সত্যতা পেয়ে আসামিদের গ্রেফতার করা হয়। বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যহত আছে।
আর কে-২০
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত