Friday, April 19, 2024

বাঘারপাড়ায় শিক্ষকদের পঠন দক্ষতা উন্নয়ন শীর্ষক ’’শিক্ষক প্রশিক্ষণ” কর্মশালার সমাপনি

সুমন পারভেজ, বাঘারপাড়াঃ বুধবার (১৫ মার্চ) যশোরের বাঘারপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পঠন দক্ষতা উন্নয়ন শীর্ষক ’’ শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত হয়েছে। এদিন সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক খালেদা খাতুন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম তিব্বত, সহকারি শিক্ষা অফিসার আলী আকবার, এ এস এম নুর ই এলাহি প্রমুখ। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ সমাপনীতে প্রধান অতিথি দশ জন প্রধান শিক্ষককে প্রশিক্ষণে সাফল্য’র দৃষ্টান্ত উপস্থাপন করায় সম্মাননা সনদ এবং ক্রেষ্ট প্রদান করেন।
নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের ইনোভেটিভ কাজের অংশ হিসেবে ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল ডিসপ্লে উপজেলা প্রশাসনের অর্থায়নে প্রধান শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়।
এসময় আগত সকল অতিথিবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের সৃজনশীল কর্মকান্ডের প্রশংসা করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উপজেলা নির্বাহী অফিসার অল্প সময়ে যে কাজ করেছেন তা নজির বিহীন। এই শিক্ষক প্রশিক্ষণে শিক্ষকদের আরও কর্ম তৎপর করবে এবং কাজের স্পৃহা তৈরিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। শিক্ষার মান উন্নয়নে যে নব দিগন্তের সূচনা হয়েছে এবং শিক্ষক সমাজ আগের তুলনায় কর্মতৎপর হয়েছেন বলে প্রধান অতিথি উল্লেখ করেন।
উপজেলা নির্বাহী অফিসার সমাপনী বক্তব্য বলেন, পাঁচ দিন ব্যাপি ১শ৫৫ জন শিক্ষককে এ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি প্রদীপন ওয়েবসাইট, ইউটিউব, চ্যানেল, ফেসবুক পেজ এর মাধ্যমে পেপারলেস ওয়ার্ক এর ঘোষনা দেন।
ডিজিটাল হাজিরা এবং সফটয়্যার মাধ্যমে মুল্যায়ন কৌশল ধারণা ইনোভেটিভ কাজের অংশ হিসেবে প্রাথমিক শিক্ষকদের আরো এগিয়ে আসার আহবান জানান।
আর কে-১২
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত