Thursday, February 29, 2024

কয়েকশ কোটির মালিক, তাদের প্রথম বেতন যত ছিল

বলিউডে একটা সময়ে মাথার ওপরে ছাদ জোগাড় করতেও হিমশিম খেতেন যারা, তারাই আজ কোটিপতি বনে গিয়েছেন। হয়েছেন বিলাসবহুল গাড়ি-বাড়ির মালিক। আজ রাজা বাদশার মতো চললেও একসময় আর পাঁচ জনের মতোই চাকরি করে রোজগার করেছেন তারা। কত ছিল প্রথম পাওয়া পারিশ্রমিক জানলে অবাক হবেন। চলুন জেনে নিই এমন ৪ জন কোটিপতি তারকার সম্পর্কে।

অমিতাভ বচ্চন– আজ তিনি ভারতীয় চলচ্চিত্রের অন্যতম শক্ত স্তম্ভ স্বরূপ। প্রখ্যাত কবি হরিবংশ রাই বচ্চনের পুত্র অমিতাভ অভিনয়ে আসার আগে বিজনেস এক্সিকিউটিভ হিসেবে চাকরি করতেন কলকাতার এক শিপিং ফার্মে। থাকতেন একটি দশ ফুট বাই দশ ফুটের ঘরে, তাও আবার সাত জনের সঙ্গে। আর প্রথম পারিশ্রমিক ছিল তার মাত্র ৫০০ টাকা।

শাহরুখ খান– বলিউডের কিং খান তিনি। সারা বিশ্বে ছড়িয়ে তার ভক্ত। কয়েকশ কোটি টাকার সাম্রাজ্য একা হাতে বানিয়েছেন শাহরুখ। তারও শুরুটা সহজ ছিল না। অভিনয়ে পা রাখার আগে সহকারীর কাজ করতেন তিনি। মানুষকে নিজের আসনে বসানো, পথনির্দেশ দেওয়ার কাজ ছিল তার। পারিশ্রমিক পেতেন মাসে ১৫০০ টাকা।

আমির খান– চকলেট বয় থেকে হ্যান্ডসাম মিস্টার পারফেকশনিস্ট। আমিরের অভিনয়ের ধার বদলানোর সঙ্গে সঙ্গে বদলেছে তার পারিশ্রমিকও। অভিনেতা হওয়ার আগে নাসির হুসেনের সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন তিনি। এর বিনিময়ে পেতেন মাসিক ১০০০ টাকা করে।

অক্ষয় কুমার– ইন্ডাস্ট্রির সবথেকে পরিশ্রমী অভিনেতা অক্ষয়। তিনি থামতে জানেন না, বিরতিও নেন না। তার টাকা কামানোর নেশাকে অনেকে ব্যঙ্গও করেছে। তবে অনেকেই জানে না, অর্থ প্রাচুর্য কিন্তু প্রথম থেকেই ছিল না অক্ষয়ের। আগে তিনি একটি খাবারের দোকানে শেফ এর কাজ করতেন। পারিশ্রমিক পেতেন মাসিক ১৫০০ টাকা।

অনলাইন ডেস্ক/আর কে-০৬

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত