Friday, March 29, 2024

যশোরে মাকে ঘরছাড়া ও বাবাকে হাসপাতালে ভর্তি রেখে জমি লিখে নেয়ার পায়তারা

- Advertisement -

যশোরে মা ও ছোট ভাইকে বাড়ি থেকে বের করে দিয়ে বাবাকে হাসপাতালে ভর্তি রেখে সম্পত্তি লিখে নেওয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ ‍উঠেছে প্রবাস ফেরত এক ছেলের বিরুদ্ধে। তিন ভাই ও তিন বোন থাকলেও বাবার প্রায় ১২ একর সম্পত্তি একাই লিখে নেওয়ার চেষ্টা চালাচ্ছেন মর্তুজা রাসেল নামে ওই ছেলে। সম্পত্তি

- Advertisement -
অসহায় মা লতিফা ও তার ছেলে ইমরান এবং মেয়ে বিউটি

যাতে জোর করে লিখে নিতে না পারেন সেজন্য বাবা ইতিমধ্যে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সাবরেজিস্ট্রি অফিসে অভিযোগও দিয়েছেন। সম্পদলোভী ছেলের নির্যাতনে ওই বাবা বর্তমানে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন। এই সুযোগে মুর্তজা স্থানীয় সন্ত্রাসীদের নিয়ে নানা অপকর্মে লিপ্ত হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এমনকি তিনি শুক্রবার ছোট ভাইয়ের রোপণ করা পাঁচ বিঘা জমির গম কেটে নিয়েছেন বলে অভিযোগ

প্রথমে বড় ছেলে ইমামুল হাসান রুবেল, পরে বাবা হায়দার আলী, এরপর অভিযুক্ত মর্তুজা ও হায়দার আলীর  ছোট ছেলে ইমরান

এসেছে। একইদিন দু’লাখ টাকার পাট বিক্রি করে দিয়েছেন ওই ছেলে। এসব বিষয়ে মা আদালতে মামলা করেছেন। যার তদন্ত করছে পিবিআই। এ কারণে আরও ক্ষিপ্ত হয়ে উঠেছেন মর্তুজা। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পথে পথে ঘুরছে পরিবারের সদস্যরা।
খোঁজ নিয়ে জানা যায়, অভিযুক্ত মুর্তজা চৌগাছা উপজেলার মাকাপুর গ্রামের হায়দার আলীর ছেলে। বর্তমানে ছয়ভাই বোনের মধ্যে তিনি একাই গ্রামের বাড়িতে রয়েছেন। বাবাকে নয়দিন ধরে যশোর শহরের একটি বেসরকারি ক্লিনিকে জোর করে ভর্তি রেখেছেন। মর্তুজার অত্যাচারে মা লতিফা হায়দার তার ছোট ছেলে আল ইমরানকে নিয়ে উপশহর এলাকায় বড় মেয়ে বিউটির বাড়িতে আশ্রয় নিয়েছেন। বাড়িছাড়া ভাই-বোনদের সাথে কথা বললে তারা জানান, মর্তুজা তাদেরকে খুন জখমের হুমকি দিচ্ছেন। এ কারণে ভয়ে তারা বাড়িতে যেতে পারছেন না।
শুক্রবার এসব বিষয়ে উপশহরে মেয়ের বাড়িতে গিয়ে কথা হয় হায়দার আলীর স্ত্রী লতিফা হায়দারের সাথে। তিনি অভিযোগ করেন,বর্তমানে তার স্বামী মানসিক ভারসাম্যহীন। তার তিন ছেলে ও তিন মেয়ে নিয়ে সুখে শান্তিতেই বসবাস করছিলেন। বড় ও মেজ ছেলেকে লন্ডনে উচ্চশিক্ষার জন্য পাঠান তারা। সম্প্রতি মেজ ছেলে মর্তুজা দেশে ফিরে বাবার সকল সম্পত্তি লিখে নিতে মরিয়া হয়ে উঠেন। এজন্য তাকে ও তার ছোট ছেলে আল ইমরানকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন। তারা বাড়িতে ফিরলে খুন করার হুমকি দিচ্ছেন। বর্তমানে তার স্বামীকে যশোরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়ার নামে অবরুদ্ধ করে রেখেছেন।
ছোট ছেলে আল ইমরান বলেন, তার বাবার ১২ একর জমি রয়েছে। তার মধ্যে কিছু জমি তিনি চাষ করেন। শুক্রবার সকালে তার পাঁচ বিঘা জমির গম কেটে নিয়েছে মর্তুজা। এছাড়া,দু’লাখ টাকার পাট বিক্রি করে দিয়েছেন। এলাকায় গেলে হত্যার হুমকি দিচ্ছেন তিনি। একই অভিযোগ করেন বড় মেয়ে বিউটিও।
অপর দু’ মেয়ে লাকী ও লাভলীর সাথে মোবাইল ফোনে কথা বললে তারাও একই অভিযোগ করেন।

শুক্রবার সরেজমিনে যেয়ে দেখা যায় মুর্তজা ছোট ভাই ইমরানের গম কেটে বিক্রি করছেন

এদিকে, চৌগাছার মাকাপুর গ্রামে সাংবাদিকদের একটি টিম শুক্রবার দুপুরে গিয়ে গম কাটা ও পাট বিক্রি করা দেখে। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ক্ষিপ্ত হন মর্তুজা। মুর্তাজার সাথে থাকা বিশাল নামের এক যুবক সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

যশোরের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হায়দার আলীর সাথে দেখা করতে গেলে দেখা করতে দেয়া হয়না। নক করলে দরজা বন্ধ রাখা হয় দির্ঘক্ষন।

যশোরের বেসরকারি ওই হাসপাতালে গিয়ে দেখা যায় বৃদ্ধ হায়দার আলীকে সেখানে ২ মার্চ থেকে ভর্তি রাখা হয়েছে। ওই রুমে কোনো লোকজনকে প্রবেশ করতে দিচ্ছেন না মজনু নামের এক যুবক।
এসব বিষয়ে মর্তুজা জানান, তার ভাইবোনরা তার বাবাকে মারপিট করে অসুস্থ করে ফেলেছে। এ কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যসব অভিযোগ তিনি অস্বীকার করেন।
এ বিষয়ে লতিফা হায়দারের আইনজীবী কাজী ফরিদুল ইসলাম বলেন, মর্তুজা দেশে ফিরে যা করছেন তা অমানবিক। এ বিষয়ে তিনি প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত