Thursday, April 25, 2024

মোরেলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত 

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ “বাংলদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে  বাগেরহাটের মোরেলগঞ্জে  পালিত হল জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের  সার্বিক সহযোগীতায় ও উপজেলা প্রশাসন এবং বিভিন্ন এনজিওর ব্যবস্থাপনায় সকাল ১০ টায় বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে এবং বিভিন্ন অগ্নি নিরুপায় মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস বিভিন্ন  মহড়ার ব্যবস্থা করেন।
পরে উপজেলা প্রশাসকের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাবের আল মাহামুদ।
আলোচনা সভায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা এস, এম, তারেক সুলতানের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট -৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আমিরুল আলম মিলন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে দুর্যোগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। দুর্যোগ মোকাবলায় আমাদের সম্মিলিত ভাবে কাজ করেেত হবে।স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দুর্যোগ সহনীয় ব্যবস্থা গড়ে তুলেছে সরকার। বন্যা প্রবণ এলাকা বাংলাদেশে আশ্রায়ন কেন্দ্র করে দিয়েছে সরকার।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ  চেয়ারম্যান ও বাগেরহাট জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট  শাহ ই আলম বাচ্চু।
উপজেলা পরিষদ ভাইচ চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, সাবেক জেলা পরিষদ সদস্য আফরোজা আকতার লিনা, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপার ভাইজার বাকি বিল্লাহ, নিশানবাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাবু সুভঙ্কর, উপজেলা প্রেসক্লাব সভাপতি  এইচ, এম, শহিদুল ইসলাম, সম্পাদক শামীম আহসান মল্লিক, ফজলুল হক, এম,পলাশ, এনায়েত করিম প্রমূখ।
আর কে-০৫
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত