Friday, March 29, 2024

মনিরামপুর আশ্রয়ণ প্রকল্পে আগুনে ১০ বাড়ী ভস্মিভুত

- Advertisement -

মণিরামপুর (যশোর) প্রতিনিধিঃ মনিরামপুর উপজেলার গোবিন্দপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ১০টি বসতঘর ভষ্মিভূত হয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানা যায়। ক্ষতিগ্রস্থদের দাবী অগ্নিকান্ডে তাদের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

- Advertisement -

জানাযায়, সোমবার বিকেল ৫টার দিকে গোবিন্দপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা সোহেলের ঘর থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। সোহেলের বাড়িতে সাজালের আগুনের কুন্ডুলি করে রাখা থেকে বিদ্যুৎ লাইনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এরপর সেখানে বসবাসকারী ৪০টি আশ্রয়ণ প্রকল্পের বাড়ির মধ্যে মাসুদ, বিল্লাল, কাসেম, রফিকুল ইসলাম, আলমগীর, মুসলিমাসহ ১০টি পরিবারের বাড়ি আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে। খবর পেয়ে মনিরামপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানাগেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার প্রনব বিশ্বাস বলেন, আশ্রয়ণ প্রকল্পের আবাসনে অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নেভাতে সেখানে সর্বাত্মক চেষ্টা করে প্রায় দু’ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে। এর মধ্যে অগ্নিকান্ডে ১০টি বসতবাড়ি পুড়ে ভষ্মিভূত হয়েছে। প্রনব বিশ্বাস আরও বলেন, এদের মধ্যে ক্ষতিগ্রস্থ সোহেলের গরু বিক্রয় করা ১ লক্ষ টাকা এবং কাশেম নামের অপর এক ব্যক্তির ঘরে থাকা নগদ ৬০ হাজার টাকা আগুনে পুড়ে গেছে। স্থনীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকার সাধারন জনগণসহ ফায়ার সার্ভিসের কর্মীরা অনেক চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে মনিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মনিরুজ্জামান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে ১০টি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়াসহ চরম ক্ষতিগ্রস্থ হয়েছে আশ্রয়ণ প্রকল্পের পরিবারগুলো।

আর কে-২১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত