Saturday, April 20, 2024

যশোরের অভয়নগরে প্যান্ডল ক্লিপ বিহীন স্লিপার

বিশেষ প্রতিনিধিঃ খুলনা-কোলকাতা, ঢাকা, রাজশাহী, সৈয়দপুর রেলপথের গুরুত্বপূর্ণ ষ্টেশন নওয়াপাড়া। প্রতিদিন হাজারো যাত্রী বন্ধন এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, আন্ত:নগর ও সীমান্ত এক্সপ্রেস সহ লোকাল ট্রেনে যাওয়া আশা করে থাকে।
নওয়াপাড়া ষ্টেশনের অর্দূরে ভাঙ্গাগেট আলীপুর অংশের রেলপথের স্লিপার অটকানোর প্যান্ডল ক্লিপ না থাকায় বুঁকির্পূণ হয়ে পড়েছে এ অংশের রেলপথ।
রবিবার সরেজমিনে দেখা যায়, নওয়াপাড়া রেল ষ্টেশন থেকে যশোর অভিমুখে ভাঙ্গাগেট আলীপুর অংশের একাধিক স্লিপারের প্যান্ডল ক্লিপ নেই। যে কোনো সময় দূরত্ব¡গামী রেল গাড়ি লাইনচুত হতে পারে এতে প্রাণহানি সহ বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে এলাবাসি। রেলের প্রয়োজনীয় কি মেন, ওয়ে মেন ও গ্যাং (যারা তদারকি করে তাদের পদবী) থাকার পরও রেল লাইনের বর্তমান পরিস্থিতি খুবই নাজুক।
নওয়াপাড়া রেল ষ্টেশন মিস্ত্রি আলমগীর স্লিপারে প্যান্ডল ক্লিপ না থাকার বিষয়ে বলেন, আমার কাছে মালামাল না থাকার জন্য কাজ করতে পারছি না। এবিষয়ে আমার উধ্বর্তন কর্মকর্তাদের জানানো আছে।
রেলের ইঞ্জিনিয়ার মো.মাহাবুবুর রহমানের নিকট এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রেলগাড়ি চলাচলের ফলে অনেক সময় ঢিলা হয়ে প্যান্ডল ক্লিপ খুলে যায়, অনেক স্লিপার পুরাতন হয়ে গেছে সেগুলোতে প্যান্ডল লাগানোর কোন যায়গা নেই। আমাকে ১৬টি গেং দেখতে হয় কোথাও এধরনের সমস্যা হয়ে থাকতেও পারে এছাড়াও মালামাল সংকট রয়েছে। দুই একটা স্লিপারে না থাকলে দূর্ঘটনা হওয়ার আশংকা নেই।
একই স্থানে একাধিক স্লিপারে প্যান্ডল ক্লিপ না থাকার বিষয়ে তিনি বলেন, আমি লোক পাঠিয়ে স্থানটি দেখছি। এবিষয়ে নওয়াপাড়া ষ্টেশন মাষ্টারের মুঠোফোনে অনেক বার চেষ্টা করেও পাওয়া যায় নাই।
আর কে-০৩

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত