Tuesday, April 23, 2024

বেনাপোল ইমিগ্রেশনে ই-গেইট‍ সিষ্টেম উদ্ধোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

- Advertisement -

মাত্র ১৮ সেকেন্ডে ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করবেন পাসপোর্ট যাত্রীরা

বেনাপোল প্রতিনিধি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ শনিবার বিকালে বেনাপোল চেকপোস্টে ভারত এবং বাংলাদেশের মধ্যে যাতায়াত কারী পাসপোর্ট যাত্রীদের যাতায়াত সহজতর করতে বহির্গমন এবং অন্তর্মুখী যাত্রীদের জন্য উদ্বোধন করলেন প্রতিক্ষিত ই-গেইট।

ঢাকা বিমান বন্দরের আঁদলে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে প্রায়২ মাস আগে ২ টি করে উভয় পাশে মোট ৪ টি ই-গেইট স্থাপন করা হয়। সেনাবাহিনীর তত্বাবধানে নির্মিত বিশেষ ই-গেইট স্থাপনের ফলে ভারত যাতায়াতকারী যাত্রীদের যাতায়াত সহজ হবে।

ইমিগ্রেশন কতৃর্পক্ষ জানিয়েছে ই-পাসপোর্টধারী যাত্রীগন মাত্র ১৮ সেকেন্ডে ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করতে পারবেন। ম্যানুয়াল পদ্ধতিতে একজন যাত্রীর সময় লাগে প্রায় ৩/৪ মিনিট। এর আগে মাননীয় মন্ত্রী বেনাপোল কাগজপুকুরে নতুন বাস টার্মিনালের উদ্বোধন করেন।

প্রায় ৩ বছর আগে নির্মিত বাস টার্মিনালটি চালু হওয়ার ফলে বেনাপোল বন্দরের উপর যানজটের প্রভাব অনেকটা কম পড়বে বলে ধারনা করছেন বেনাপোলের জনগন। এবং পাশাপাশি সৃস্টি হবে নতুন নতুন কর্মসংস্থান।

বিকাল ৫ টার দিকে তিনি বেনাপোল বলফিল্ড মাঠে শার্শা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় বক্তব্য রাখেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি উন্নয়নের ধারা অব্যহত রাখতে এবং দেশে মাদক পাচার বন্ধ, জঙ্গি এবং মৌলবাদের উত্থান রুখতে আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রাখার অনুরোধ জানান।

তিনি আরো বলেন, দেশের জনগনের অর্ধেক হলো নারী তাই নারীদেরকে ঘরে বন্ধি না রেখে পুরুষের পাশাপাশি কাজে লাগিয়ে নারীদের ক্ষমতায়ন সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকাল সাড়ে ৫ টায় নোম্যান্সল্যান্ডে মাননীয় মন্ত্রী ভারত বাংলাদেশের মধ্যে অনুষ্ঠিত পতাকা নামানোর অনুষ্ঠান রিট্রিট শিরিমনির মনোঞ্জ অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় যশোরের সকল সংসদ সদস্যসহ প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সাংসদ শেখ আফিল উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, বিজিবির মহাপরিচালক এ কে এম নাজমুল হাসান, খুলনা বিজিবি’র সেক্টর কমান্ডার,যশোর বিজবি’র রিজিওন কমান্ডার, যশোরের জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, যশোর ও খুলনা বিজিবির সিও সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত