Saturday, April 20, 2024

সাদুল্যাপুর প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পিঠা উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ যশোর সদর উপজেলার বসুন্দিয়ার সেরা বিদ্যাপীঠ সাদুল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃক ২দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পিঠা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
বুধবার (১ ফেব্রুয়ারি) সাকল ১০টায় দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিনে ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগিতার পাশাপাশি পিঠা উৎসব সকলকে ব্যাপকভাবে আকৃষ্ট করেছে।
বাহারী ও গ্রাম বাংলার ঐতিহ্য বহনকারী সব ধরণের পিঠার সমাহার ছিল এ উৎসবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সার্বিক তত্ববধানে অভিভাবক মায়েদের আগ্রহ ও সহযোগিতায় উৎসবে ৬টি পিঠা হাউজ করা হয়।
প্রাক-প্রাথমিকসহ ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর মায়েদের স্বরব উপস্থিতিতে ৬টি পিঠা হাউজেই ২০ থেকে ২৫ ধরনের বাহারী পিঠা লক্ষ্য করা যায়। প্রথম দিনের অনুষ্ঠানে ১৫নং বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ১নং ওয়ার্ড সদস্য মোঃ ইমরান হোসেনের সভাপতিত্বে, পিঠা হাউজের ফিতা কেটে শুভ উদ্ভেধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রেমবাগ (নিটল টাটা) নিতা কোম্পানি লিঃ এর সিনিয়র ডিজিএম মিজানুর রহমান জুয়েল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক আলফা মিলগেট শাখার ম্যানেজার ফারহানা আফরোজ, জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি হাবিবুল আহসান বাবলু, জগন্নাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ কুমার দে, নিতা কোম্পানির লিঃ এর সিনিয়র অফিসার জামিল হোসেন, যশোর-১ পল্লী বিদ্যুৎ এর বসুন্দিয়া অঞ্চলের ইনচার্জ তারেক মাহবুব, সোনালী ব্যাংক আলফা মিলগেট শাখার সিনিয়র আইটি অফিসার সুকান্ত পাল।
প্রেসক্লাব বসুন্দিয়ার সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, প্রচার সম্পাদক অমল কৃষ্ণ পালিত প্রমূখ।
আর কে-১৬

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত