Wednesday, April 24, 2024

যুক্তরাষ্ট্রে নজির গড়ল শাহরুখের ‘পাঠান’

- Advertisement -

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। মুক্তির পর প্রথম কয়েক দিনেই বিপুল টাকার ব্যবসা করে ফেলেছে এই সিনেমা। গড়েছে একাধিক নজির।

রোববার (২৯ জানুয়ারি) পঞ্চম দিন শেষে সিনেমাটি বিশ্বজুড়ে ৫০০ কোটির রুপির বেশি ব্যবসা করে ফেলেছে। কোনো কোনো পরিসংখ্যানের দাবি, পঞ্চম দিনের শেষে ‘পাঠান’-এর আয় সাড়ে ৫০০ কোটি।

ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি বিশ্বের ১০০টি দেশে মুক্তি পেয়েছে। এর মধ্যে কেবল আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানে রমরমিয়ে চলছে শাহরুখ, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত সিনেমাটি। আমেরিকায় নজির গড়েছে ‘পাঠান’।

উত্তর আমেরিকার বক্স অফিসে হিন্দি সিনেমা হিসেবে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় সর্বোচ্চ। সিনেমাটি মুক্তির দিন ১৮ লাখ ৬০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় ১৫ কোটি রুপি) আয় করেছে আমেরিকায়।

উত্তর আমেরিকার ৬৯৪টি সিনেমা হলে সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত যেকোনো সিনেমার তুলনায় ‘পাঠান’-এর গড় সবচেয়ে বেশি। আয়ের গড় হিসাবে হলিউডকেও টেক্কা দিচ্ছেন শাহরুখ। ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’, ‘পুশ ইন বুটস: দ্য লাস্ট উইশ’, ‘এ ম্যান কল ওটো’র পরই জনপ্রিয় সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে পাঠান।

এদিকে ভারতের বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়ে চলেছে শাহরুখের এই সিনেমা। সর্বশেষ সবচেয়ে দ্রুত ২৫০ কোটির ক্লাবে প্রবেশের রেকর্ড গড়েছে সিনেমাটি। এই মাইলফলক মাত্র ৫ দিনে ছুয়েছে ‘পাঠান’। ২৫০ কোটির মাইলফলক ছুঁতে কেজিএফ-টু (হিন্দি) সিনেমার সময় লেগেছিল ৭ দিন, বাহুবলি-টু (হিন্দি) সিনেমার সময় লেগেছিল ৮ দিন। ১০ দিনে এই মাইলফলক ছুয়েছিল ‘সঞ্জু’ এবং ‘দঙ্গল’।

অনলাইন ডেস্ক/আর কে-১২

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত