Thursday, April 25, 2024

যশোরে ছিনতাই হওয়া ৫০ ভরি সোনা উদ্ধার, জুয়েলার্স মালিকসহ আটক ৩

- Advertisement -

এক মাস আগে যশোর থেকে সাতক্ষীরার পাটকেলঘাটার এক ব্যবসায়ীর ছিনতাই হওয়া সোনাসহ তিন জনকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। আটকদের মধ্যে দুই জন ছিনতাইকারী ও এক জন জুয়েলার্স মালিক। আটক দুই ছিনতাইকারীকে নিয়ে শনিবার যশোর শহরের কাপুড়িয়াপট্টির দুই জুয়েলার্সে অভিযান চালায় পুলিশ।
আটক তিন জন হচ্ছে ছিনতাইয়ের সাথে জড়িত সাইফুল ইসলাম ও শাহারিয়ার। এবং তাদের স্বীকারোক্তিতে আটক শহরের চুড়িপট্টি মোড়ের জিএম গোল্ড নামের একটি জুয়েলার্সের মালিক বাবু দত্ত।
ডিবি পুলিশের একটি সূত্র জানায়, গত বছরের ২৯ ডিসেম্বর সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারের আরাধ্য জুয়েলার্সের মালিক রণজিত দের ছেলে গোপী দে যশোর শহরের ষষ্ঠীতলার সোনা ব্যবসায়ী সঞ্জয় ঘোষের কাছ থেকে ৭৪ ভরি সোনা কিনে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথে যশোর -মণিরামপুর সড়কের সতীঘাটায় পৌঁছালে দুটি প্রাইভেটকারে করে দুর্বৃত্তরা এসে তার গতিরোধ এবং মারধর করে ৭৪ ভরি সোনা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় রনজিত দে থানায় মামলা করেন।
পুলিশের সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে যশোর শহরের পৃথক স্থানে অভিযান চালিয়ে সোনা ছিনতাইয়ের সাথে জড়িত সাইফুল ইসলাম ও শাহারিয়ার নামে দুই যুবককে আটক করে ডিবি পুলিশ। এরপর তাদের স্বীকারোক্তিতে শহরের চুড়িপট্টি মোড়ের জিএম গোল্ড নামে একটি জুয়েলারি দোকানে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের মালিক বাবু দত্তকে আটক করা হয়। বাবু দত্ত ওই ছিনতাইকারীদের কাছ থেকে ৫০ ভরি সোনা কিনেছিলেন।
সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে বাবু দত্ত ডিবি পুলিশকে জানিয়েছেন, তিনি একই এলাকার নিলয় জুয়েলার্সে ৩০ ভরি ও বিশ্বরুপ জুয়েলার্সে ২০ ভরি স্বর্ণ বিক্রি করেছেন। পরে তার দেয়া স্বীকারোক্তিতে নিলয় জুয়েলার্স ও বিশ্বরূপ জুয়েলার্স থেকে ওই ৫০ ভরি সোনা উদ্ধার করা হয়। সূত্র আরও জানায়, ছিনতাই হওয়া বাকি ২৪ ভরি সোনা অপর এক ছিনতাইকারীর কাছে রয়েছে। তাকে আটক ও সোনা উদ্ধারের চেষ্টা হচ্ছে।

বিশেষ প্রতিনিধি

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত