Friday, April 19, 2024

ইসমাত আরা সাদেকের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল বিভিন্ন আয়োজন

- Advertisement -

মোঃ জাকির হোসেন: কেশবপুর আসনের সাবেক সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের তৃতীয় মৃত্যু বার্ষিকী আগামীকাল।

- Advertisement -

কেশবপুর গড়ার রূপকার ৯৬-এর আওয়ামী লীগ সরকারের সফল শিক্ষা মন্ত্রী প্রয়াত আবু সারাফ হিজবুল কাদের সাবেক সাহেবের (এ এস এইচ কে) সহধর্মিণী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের তৃতীয় মৃত্যু বার্ষিকী আগামীকাল।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ জানান, তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। তাছাড়া তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে কেশবপুর আবু সরাফ সাদেক অডিটোরিয়ামে বিকাল ৩ টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ কেশবপুর আসনের মাননীয় সংসদ সদস্য শাহীন চাকলাদার (এমপি)।

এদিকে যশোর জেলা পরিষদের ৩ নং কেশবপুর ওয়াডের সদস্য খন্দকার আব্দুল আজিজের আয়োজনে স্মরণসভা কেশবপুরে জেলা পরিষদ বাংলোতে(ডাক বাংলা) অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ইসমাত আরা সাদেক ২০২০ সালে ২১ জানুয়ারী বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৬ সালে বগুড়া ভিএম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন ও ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।

তিনি ১৯৬০ সালে ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক করেন। ১৯৯২ সালে তিনি ও তার স্বামী এএসএইচকে সাদেক আওয়ামী লীগে যোগ দেন। ইসমত আরা সাদেকের স্বামী এএইচকে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। সাবেক এই সচিব আওয়ামী লীগ থেকে দুবার সংসদ সদস্য নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে ইসমত আরা সাদেক এক ছেলে ও এক মেয়ের মা। তার ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত