Thursday, April 18, 2024

সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন আমলা

- Advertisement -

সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ব্যাটার হাশিম আমলা। আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় বলেছিলেন আমলা। এবার জানিয়ে দিলেন ঘরোয়া ক্রিকেটও আর খেলবেন না তিনি।

- Advertisement -

দুই দশকের ক্রিকেট ক্যারিয়ারে সব ফরম্যাট মিলিয়ে আমলা ৩৪ হাজার ১০৪ রান করেছেন। ১২৪ টেস্টে চারটি ডাবল সেঞ্চুরি ও ২৮টি সেঞ্চুরিতে করেছেন ৯ হাজার ২৮২ রান। ১৮১ ওয়ানডে খেলে ২৭ সেঞ্চুরিতে করেছেন ৮ হাজার ১১৩ রান। আর ৪৪ টি-২০ তে করেছেন ১ হাজার ২৫৭ রান। এছাড়া আইপিএলে ১৬টি ম্যাচে তার সংগ্রহ ৫৭৭ রান।

২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে লন্ডনের কেনিংটন ওভালে খেলেন ক্যারিয়ার সর্বোচ্চ অপরাজিত ৩১১ রানের ইনিংস। টেস্টে দক্ষিণ আফ্রিকার কারো প্রথম ট্রিপল সেঞ্চুরি সেটি।

এরই মধ্যে কোচিংয়ে পা রেখেছেন হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকায় চলমান এসএটোয়েন্টি লিগে কেপটাউনের ব্যাটিং কোচের দায়িত্বে আছেন তিনি। জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পেতে পারেন তিনি।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে টেস্ট আর জুলাইয়ে বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নেন তিনি। এরপর কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে খেলছিলেন আমলা। হাশিম আমলার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে সারের ডিরেক্টর অ্যালেক স্টুয়ার্ট বলেন, ‘হাশিমের অবসরে এ ক্লাবের সবারই খারাপ লাগছে। তবে দুর্দান্ত ক্যারিয়ারের জন্য ওকে আমরা সাধুবাদ জানাই। ক্রিকেটের গ্রেটদের একজন হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন তিনি।’

অনলাইন ডেস্ক/আর কে-০৩

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত