Thursday, April 25, 2024

খুলনায় ১৬ দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

- Advertisement -

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধি: খুলনার ডুমুরিয়া উপজেলার রামকৃষ্ণপুর নবারুণ সংঘের আয়োজনে শুভ নববর্ষ উপলক্ষে ১৬ দলীয় নাইট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে উপজেলার থুকড়ার রামকৃষ্ণপুর পশ্চিমপাড়া স্কুল মাঠ প্রাঙ্গণে উৎসব মুখর পরিবেশে এ খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলা উপভোগ করতে শিশু-কিশোর, বয়বৃদ্ধ ক্রীড়া মোদিরা মাঠ প্রাঙ্গনে এসে কানায় কানায় পূর্ণ করে তোলে।

১২নং রংপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তপন কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা জেলা আওয়ামীলীগের সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মোঃ আজগর বিশ্বাস তারা এবং সম্মানিত অতিথি ছিলেন, খুলনা জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মোঃ খাইরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১২নং রংপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান রামপ্রসাদ জোদ্দার, সাধারন সম্পাদক আদিত্য কুমার মন্ডল, খুলনা জেলা যুবলীগ নেতা শাহ মোঃ মাসুদ হাসান লাভলু, মোঃ মাজহারুল ইসলাম, ডুমুরিয়া উপজেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি কিশোর মন্ডল, বিশিষ্ট সমাজসেবক পরিতোষ কুমার রায় ও উত্তম কর্মকার।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খুলনা জেলা আওয়ামীলীগের সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মোঃ আজগর বিশ্বাস তারা বলেন, খেলাধুলা মানসিক চিন্তার বিকাশ ঘটিয়ে আরো প্রাণবন্ত করে তোলে। সমাজ থেকে কুসংস্কার, অন্যায়-অত্যাচার দূরীকরণে যেমন শিক্ষার বিকল্প নেই, তেমনি মাদকমুক্ত সমাজ গঠনেও খেলাধুলার কোনো বিকল্প নেই। জননেত্রী শেখ হাসিনার সরকার খেলাধুলার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ফুটবল টুর্নামেন্টসহ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন আরও বেশি করে করতে হবে। এতে করে দেশের সেরা প্রতিভাগুলো বেরিয়ে আসবে। যা দেশের ক্রীড়াজগতকে এগিয়ে নিয়ে যেতে সহায়ক হবে। তরুণ প্রজন্ম খেলাধুলায় মনোযোগী হলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

ফাইনাল খেলায় অংশ গ্রহণ করেন মাধবকাটি ফুটবল একাদশ বনাম খুলনা ইউনাইট কিং। খেলার নির্ধারিত ৫০ মিনিট সময়ে ১-১ গোলে সমতা থাকে। পরে প্লান্টিকের মাধ্যমে বিজয় লাভ করেন খুলনা ইউনাইট কিং। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ মাধবকাটি ফুটবল একাদশ এর বাধন মন্ডল এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট খুলনা ইউনাইটেড কিং এর মোঃ মামুন। উক্ত খেলায় রেফারির দায়ীত্ব পালন করেন, মোশারফ হোসেন, মনিরুজ্জামান ও অহিদুজ্জামান।

পরে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন দলকে একটি ফ্রিজ ও রানারআপ দলকে একটি এলইডি টেলিভিশন পুরস্কার হিসেবে তুলে দেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত