Friday, April 19, 2024

মণিরামপুরে বিএনপির দলীয় কার্যালয় অবরুদ্ধ, আটক-১

মণিরামপুর (যশোর) প্রতিনিধিঃ মণিরামপুরে কেন্দ্রীয় কর্মসূচি পালন করতে না পারে তার জন্য আগের রাতে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ রাতভর অভিযান চালিয়ে জনসাধারণের মধ্যে চরম আতঙ্ক সৃষ্টি করেছে বলে অভিযোগ উঠেছে।

এ অভিযানে পুলিশ পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি সন্তোষ স্বরকে আটক করেছে। এছাড়া নেতা কর্মীরা একত্রিত হয়ে কর্মসূচী পালন করতে না পারে তার জন্য পুলিশ দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখে। যে কারণে পুলিশি বাঁধায় দলীয় কার্যালয় থেকে বের হয়ে নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচী পালন করতে পারেনি। এমনকি উপজেলার বিভিন্ন অঞ্চলের মোড়ে মোড়ে বিএনপি নেতাকমীদের উদ্দেশ্যে তল্লাশি অভিযান চালিয়েছে। এমন অভিযোগ করেছেন দলটির দায়িত্বশীল নেতারা।

উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক পৌর মেয়র এ্যাড. শহীদ ইকবাল হোসেন অভিযোগ করে বলেন, সোমবার কেন্দ্রীয় কর্মসূচি পালনের আগের দিন রবিবার রাতভর পুলিশ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি অভিযান চালিয়ে নানামুখী তল্লাশি করে। এ অভিযানে পুলিশ গভীর রাতে পৌর বিএনপির সহসভাপতি সন্তোষ স্বরকে আটক করে।

এছাড়া অভিযান চালানো হয় জেলা বিএনপির সদস্য মোহাম্মদ মুছা, উপজেলা বিএনপির আহ্বায়ক শহীদ ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক মফিজুর রহমান, এ্যাড. মকবুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম, সাধারন সম্পাদক আব্দুল হাই সহ অসংখ্য নেতাকর্মীর বাড়িতে। গতকাল সকাল থেকে পৌরশহরের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়। পৌর শহরে অবস্থিত দলটির দুটি দলীয় কার্যালয় ও তার আশপাশে কাউকে ঢুকতে দেয়া হয়নি। উপজেলা বিএনপির আহ্বায়ক এ্যাড. শহীদ ইকবাল হোসেন দাবী করেন বিএনপির বিভিন্ন কর্মসূচী বানচাল করতে বর্তমান সরকার পুলিশকে লেলিয়ে দিয়েছে। উপজেলার বিএনপির যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান মিন্টু বলেন, পুলিশের বাঁধার মুখে কেন্দ্রীয় কর্মসূচী পালন করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মনিরুজ্জামান দাবী করেন পুলিশ বিএনপির কোন কর্মসূচিতে বাধা প্রদান করেনি। তবে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি অভিযানের ব্যাপারে তিনি জানান, আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ তার কর্তব্য পালন করেছে।

আর কে-২৬

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত